বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে ৫ শিবির কর্মী আটক

রোববার রাত সাড়ে ১০টায় এক বিশেষ অভিযানে মৌলভীবাজারের কুলাউড়ায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী সম্পর্কে মানহানীকর ও অপমানজনক কটূক্তির দায়ে ৫ শিবির কর্মিকে আটক করেছে পুলিশ।

আসামিদের গ্রেপ্তারের সময় তল্লাশি চালিয়ে দু’টি মোবাইল, দলে চাঁদা দেয়ার রশিদ এবং মৌলভীবাজার জেলা কারাগারে বন্দিদের নামে জমাকৃত টাকা প্রদানের ৩টি রশিদ উদ্ধার করা হয় বলে জানা গেছে ।

পুলিশ জানায়, দেশে চলমান হরতালের সমর্থনে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পেট্রোল, লোহার রড, বাঁশের লাঠি ও ইটসহ হামলাকারীদের সক্রিয় সদস্য।

কুলাউড়া থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) কাজী শাহেদুল ইসলাম জানান, ‘ আটককৃত সুয়েজ আহমদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও ‍প্রধানমন্ত্রীর ছবিতে অশালীন বক্তব্য লিখে। তারপর তারা একে অপরের মোবাইল ফোনে সেটা আদান-প্রদান করে। আসামিরা জাতির জনক ও প্রধানমন্ত্রী সম্পর্কে এ রকম কটূক্তি লেখার ও প্রচার করার প্রমাণ পাওয়া গেছে’ ।

আটকৃতরা হলেন-কোনাগাঁও গ্রামের মানিক মিয়ার ছেলে শাহীন আহমদ (২২), পশ্চিম সিংগুর গ্রামের আবুল কাশেমের ছেলে ইকবাল (১৯), ফেঞ্চুগঞ্জ উপজেলার মকবুল আহমদের ছেলে নজরুল ইসলাম (৩৫), সিলেটের গোলাপগঞ্জ উপজেলার জমির আলীর ছেলে সুয়েজ আহমদ (৩৫) ও রফিক উদ্দিনের ছেলে সুমন আহমদ (২৪)।

এ ব্যাপারে কুলাউড়া থানার এসআই কাজী শাহেদুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করে জানান, তথ্য প্রযুক্তি ও বিশেষ ক্ষমতা আইনে তাদের সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।



মন্তব্য চালু নেই