বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতোনা : লিটন

রাজশাহী : বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতোনা। বঙ্গবন্ধুর নেতৃত্বে লাখো শহীদের প্রাণের বিনিময়ে অর্জিত বাংলাদেশে আজো রাজাকার আলবদর আল শামসদের বাঁচানোর জন্য জঙ্গিবাদের নেত্রী বেগম খালেদা জিয়া সারাদেশে নৈরাজ্যের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গতকাল শনিবার সন্ধ্যায় পাবনায় মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তনের স্বাধীনতা উৎসবের দ্বিতীয়দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক রাসিক মেয়র ও এ এইচ এম খায়রুজ্জামান লিটন এ সব কথা বলেন।

তিনি বলেন, নিরীহ মানুষকে পেট্রোল বোমায় দগ্ধ করে পুড়িয়ে মারছেন, যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদদের মদদ দিচ্ছেন। বঙ্গবন্ধুর বাংলাদেশে যুদ্ধাপরাধ ও জঙ্গিবাদের যে কোনো মুল্যে মদদদাতাদের প্রতিহত করা হবে। মানুষকের পুড়িয়ে মারার নাম কোন রাজনীতি নয়। এটা যারা করছেন তারা দেশের মানুষের বিরুদ্ধেই যুদ্ধ ঘোষনা করেছেন।

মানুষের বিরুদ্ধে যুদ্ধ করে তারা আস্তে আস্তে রাজনৈতিকভাবে হারিয়ে যাচ্ছেন। দেশের মুক্তিযুদ্ধে বিশ্বাসী কোটি কোটি মানুষ তাদেরকে চিনে ফেলেছে। এজন্য বেগম খালেদা জিয়ার রাজনীতি ইতোমধ্যেই আস্তাকুড়ে নিক্ষেপ করেছে দেশের মানুষ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা বাঁধাগ্রস্ত করার চেষ্টা চালিয়ে লাভ হবেনা। দেশের মানুষ আওয়ামীলীগের পতাকাতলে ঐক্যবদ্ধ আছে। দেশ ও দেশের মানুষের জানমালের নিরাপত্তা বিধানে আমরা অঙ্গিকারবদ্ধ। সাংবিধানিক নিয়মে ২০১৯ সালে নির্বাচন হবে। ততোদিন এসব নৈরাজ্যের পথ পরিহার করে দলকে গোছানোর জন্য তিনি বিএনপি নেত্রীর প্রতি আহবান জানান।

স্বাধীনতা উৎসব উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্বে করেন, কমিটির আহবায়ক ও পাবনা সদর আসনের এমপি গোলাম ফারুক প্রিন্স।
অনুষ্ঠানে স্বাধীনতা সংগ্রামে অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কোবাদ আলী (মরণোত্তর), বীর মুক্তিযোদ্ধা শহীদ নুরুল ইসলাম নুরু (মরণোত্তর) এবং সঙ্গীতে বিশেষ অবদানের জন্য সৈয়দ মুহাম্মদ আলীকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ভাষা সংগ্রামী ও প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হক, বিশিষ্ট শিক্ষাবিদ মনোয়ার হোসেন জাহেদী, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাজাহান আলী মন্ডল, জেলা আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা মো. শহিদুল্লাহ, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহমেদ উল হক রানা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হাবিব, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাদিরা ইয়াসমিন জলি।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন দেশের প্রখ্যাত কন্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ। এর আগে আওয়ামী শিল্পী গোষ্ঠীর সভাপতি প্রলয় চাকীর নেতৃত্বে গোষ্ঠীর শিল্পীরা পরিবেশন করেন দেশের গান।



মন্তব্য চালু নেই