বগুড়ার শেরপুরে অসহায় ২ ভাতিজার জমি দখলের অভিযোগ

বগুড়ার শেরপুরের বাংড়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে রবিবার সন্ধ্যায় অসহায় দুই কিশোরের জমিতে লাগানো গাছের চারা তুলে জমি দখল করে নিয়েছে চাচা নূর ইসলাম (৪৫)।

জানা যায়, উপজেলার বাংড়া গ্রামের মৃত আলেক উদ্দিনের ছেলে নূর ইসলাম তার পিতার কাছ থেকে গত ৫ বছর আগে কৌশলে সাড়ে ৩ বিঘা জমি দলিল করে নেয়। গত ২ বছর পূর্বে গ্রামের স্থানিয় মাতব্বররা বিচার করে ওই জমির ভিতর থেকে ৪০ শতক জমি নূর ইসলামের ছোট ভাই মৃত, আব্দুল মান্নান ও মৃত, আব্দুস ছালামের ছেলে মানিক ও মোমিনের নামে দলিল করে দেয়। তারপর থেকে ওই ৪০ শতক জমি মানিক ও মোমিন চাষাবাদ করে আসছিল।

এক পর্যায় আলেক উদ্দিনের মৃত্যুর পর নূর ইসলাম আবারো ওই জমি তার স্ত্রী ফুলেরা বেগমের নামে দলিল করে দেয়। এরই ধারাবাহিকতায় গত রবিবার সন্ধ্যা ৬ টার দিকে নূর ইসলামের নেতৃত্বে ৭/৮ জন সস্ত্রাসি দেশিও অস্ত্র নিয়ে জমিতে লাগানো ১০০ টি ইউক্যালিপ্টাস গাছের মধ্যে প্রায় ৩৫ টি গাছ তুলে ফেলে জমি দখল করে এবং যাওয়ার সময় প্রানে মেরে ফেলার হুমকি দেয়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউ,পি চেয়ারম্যান আশরাফ উদ্দিন ভোলা বলেন, বিষয়টি আমি শুনেছি তবে চাচা ভাতিজার বিষয় এটি এলাকায় বসে মিমাংসার ব্যবস্থা করা হবে।



মন্তব্য চালু নেই