বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে শাকিব-পরীমনির ধূমকেতু

মুক্তির আগে আলোচনা থাকলেও মুক্তির পর বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে শফিক হাসান পরিচালিত শাকিব খান ও পরীমনি জুটির দ্বিতীয় চলচ্চিত্র ‘ধূমকেতু’। ছবি মুক্তির দ্বিতীয় দিন থেকেই হলগুলো দর্শক খরায় ভুগছে।

বেশ কিছু গণমাধ্যমেও ছবিটির পরিচালক শফিক হাসান দাবী করেছেন ছবিটি সুপারহিট হয়েছে। আর ফেসবুকেও বারবার পোস্ট করছেন প্রথমদিন হলে আসা দর্শকদের কিছু ছবি। শুধু তাই নয়, তিনি এও বলছেন তার ছবিটির সাফল্যের জন্য এফডিসিতে তাকে সংবর্ধনা দেয়া হয়েছে। তাদের মধ্যে ছিলেন গুণী নির্মাতা সোহানুর রহমান সোহান।

শফিক হাসানের কাছে ‘ধূমকেতু’ ছবির হল রিপোর্ট জানতে চাইলে তিনি বলেন, ‘ছবিটি প্রথম সপ্তাহ থেকেই খুব ভালো ব্যবসা করছে। এটি বছরের সেরা ব্যবসা সফল ছবি হবে বলে মনে করছেন অনেকেই। ছবির সাফল্যের জন্য এফডিসি থেকে অনেকেই ‘সংবর্ধনা’ দিয়েছেন আমাকে। সিনিয়র নির্মাতা সোহানুর রহমান সোহান ভাইও ‘ধূমকেতু’ দেখার পর আমাকে সংবর্ধনা দিয়েছেন। আমার নির্মাণের বেশ প্রশংসা করেছেন। বলেছেন, আগামীতে যেন আমি আবার ছবি নির্মাণ করি।’

তবে এফডিসিতে খোঁজ নিয়ে শফিক হাসানকে ‘সংবর্ধনা’ দেয়ার কোনো প্রমাণ মিলেনি। বরং তার ছবির সাফল্যের গুজব প্রচারে বিরক্তি ও হতাশা প্রকাশ করেছেন একাধিক পরিচালক। তাদের মতে, শাকিবের সেরা ফ্লপ ছবিগুলোর তালিকায় অন্যতম হয়ে রইলো ‘ধূমকেতু’।

এমনকি নির্মাতা সোহানুর রহমান সোহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি এখন পরিচালক সমিতির নির্বাচন নিয়ে ব্যস্ত। তাই ‘ধূমকেতু’ ছবিটি এখনো দেখা হয়নি। আর সংবর্ধানার তো প্রশ্নই আসেনা। শাফিক হাসান আমার কাছে ধূমকেতু ছবি মুক্তির সময় দোয়া চাইতে এসেছিলেন। আমি তাকে শুভকামনা জানিয়েছি। বলেছি ভালো করে ছবি বানালে অবশ্যই চলবে।’

প্রসঙ্গত, ৯ ডিসেম্বর দেশব্যাপী ১০৩টি হলে মুক্তি পায় ‘ধূমকেতু’ ছবিটি। ছবিতে শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন পরীমনি, তানহা তাসনিয়া। অনেক প্রত্যাশা ছিলো চলতি বছরে শাকিবের শেষ ছবিটি নিয়ে। কিন্তু অবাক করা ব্যাপার হলো মুক্তির প্রথম দিন থেকেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘ধূমকেতু’।



মন্তব্য চালু নেই