ফ্রান্স বিএনপির স্বাধীনতা দিবস উদযাপন

ফ্রান্সের রাজধানী প্যারিসের প্লেসন্সে গান্ধীমহল রেস্টুরেন্টে বিএনপি, ফ্রান্স শাখা স্বাধীনতা দিবস উদযাপন করেছে।

ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমএ তাহেরের সার্বিক তত্ত্বাবধায়নে উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন, ফ্রান্স বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী জালাল খান। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন ফ্রান্স বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক রেজাউল করিম ও জুনেদ আহমেদ।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ফ্রান্স বিএনপির সহ-সভাপতি হেনু মিয়া, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মিসবা, সৈয়দ জেলাসুজ্জামান, জাহিদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, মো. ফজলুল করিম শামীম, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক শামল দাস সানী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অমর গাজী, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কবি রুবেল, সহ তথ্য ও গবেষণা সম্পাদক আলতাফ হোসেন, ফ্রান্স বিএনপির মহিলা নেত্রী শামিমা আক্তার রুবী, সারাহ শফিউল্লাহ, ফ্রান্স বিএনপি নেতা ও সাবেক ছাত্রনেতা জাহিদুল ইসলাম, বাবুল শিকদার, জানু মিয়া প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন হাজী মাসুদুর রহমান।

বক্তারা মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে বিশদ আলোচনা করেন। সেই সাথে বর্তমান সরকারের হাতে স্বাধীনতা হুমকির সম্মুখীন উল্লেখ করে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ডাকে সাড়া দিয়ে দেশ বিদেশের সকল নেতাকর্মী ও সাধারণ জনগণকে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার লড়াইয়ে ঝাঁপিয়ে পরার আহ্বান জানান।



মন্তব্য চালু নেই