ফেলনা টি ব্যাগ সমাধান করবে ৭ রূপ সমস্যা

চা তৈরির পর টি ব্যাগটি কী করেন? ফেলে দেন নিশ্চয়ই! কিন্তু আপনি কি জানেন এই ফেলনা টি ব্যাগের আছে নানা ব্যবহার? মাটির উর্বরতা বৃদ্ধি করা থেকে শুরু করে মুখের দুর্গন্ধ দূর করা যায় এই ফেলনা টি ব্যাগ দিয়ে। শুধু তাই নয় আপনার ত্বকের সমস্যা সমাধানে জুড়ি নেই টি ব্যাগের। ত্বকের এই সাত সমস্যা সমাধান করে দেবে টি ব্যাগ, চলুন জানি বিস্তারিত।

১। দ্রুত ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি

দ্রুত ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে টি ব্যাগের জুড়ি নেই। গ্রিন টির ব্যবহৃত টি ব্যাগটি দিয়ে চা তৈরি করে নিন। এটি ঠান্ডা হলে, এই পানীয় দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি কয়েকবার করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দেখুন তাৎক্ষনিকভাবে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পেয়ে গেছে।

২। রোদে পোড়া দাগ দূর করতে

টি ব্যাগ ঠান্ডা হতে দিন। এবার এই ঠান্ডা ব্যাগটি রোদে পোড়া স্থানে লাগান। চায়ের অ্যান্টি অক্সিডেন্ট উপাদান ত্বকের সানবার্ন দূর করতে বেশ কার্যকর।

৩। চোখের ফোলাভাব এবং কালি দূর

অনেকের চোখের নিচ এবং চারপাশে ফোলা ভাব দেখা দেয়। এই ফোলা ভাব দূর করতে কুসুম গরম টি ব্যাগ চোখের নিচে রাখুন। এইভাবে ২০ মিনিট রাখুন। তারপর টি ব্যাগ ফেলে দিন। চোখের নিচের কালি দাগ দূর করার জন্য একইভাবে গ্রিন টির ব্যাগ ব্যবহার করতে পারেন।

৪। টোনার হিসেবে

একটি পাত্রে গোলাপজল জ্বাল দিন। এবার এতে ব্যবহৃত টি ব্যাগটি দিয়ে দিন। এটি ৩ থেকে ৫ মিনিট জ্বাল দিন। ঠান্ডা হলে স্প্রের বোতলে ঢেলে রাখুন। স্প্রের বোতলটি ফ্রিজে রাখুন। এটি রাতে টোনার হিসেবে ব্যবহার করুন। এটি ত্বকের নমনীয়তা ধরে রাখবে এবং ত্বকে বলিরেখা পড়া রোধ করবে।

৫। সাদা চুল দূর করতে

এক কাপ গরম পানিতে তিনটি টি ব্যাগ দিয়ে জ্বাল দিন। এতে এক টেবিল চামচ রোজমেরি এবং সেইজ হার্ব মেশান। এটি এভাবে সারারাত রেখে দিন। শ্যাম্পু করার পর এই পানীয় দিয়ে চুল ধুয়ে ফেলুন। পানি দিয়ে এটি ধুয়ে ফেলবেন না। সাদা চুল কালো করতে এটি কয়েকবার করা যেতে পারে।

৬। ন্যাচারাল হেয়ার হাইলাইটার

আপনি যদি প্রাকৃতিকভাবে চুলের রং হালকা করতে চান, তবে টি ব্যাগ আপনাকে সাহায্য করবে। শ্যাম্পু করার পর চায়ের পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি চুলের কন্ডিশনার এবং প্রাকৃতিক হাইলাইটার হিসেবে কাজ করবে।

৭। পায়ের দুর্গন্ধ দূর করতে

অনেকের পায়ে দুর্গন্ধ হয়ে থাকে, যা খুবই অস্বস্তিকর। এই সমস্যা দূর করতে ব্যবহার করা টি ব্যাগ পানিতে ফুটিয়ে নিন, সেটি ঠান্ডা করে তাতে পা ভিজিয়ে রাখুন ২০ মিনিট। দেখবেন পায়ের দুর্গন্ধের সমস্যা সমাধান হয়ে গেছে।



মন্তব্য চালু নেই