ফুটপাথের মানুষকে কুকুরের সঙ্গে তুলনা করলেন গায়ক অভিজিৎ

সালমান খানের পাঁচ বছরের কারাদণ্ডের কথা শুনে তাঁর প্রতি সহানুভূতিশীল প্রায় গোটা বলিউড। কেউ বলেছেন আমরা সালমানের পাশে রয়েছি, কেউ বা বলেছেন সলমন খুব জলদি জেল থেকে বেরিয়ে আসুন, এটাই চাই।

কাপুর পরিবার বলেছে, এই দুঃসময়ে তারা খান পরিবারের পাশে আছে৷ তবে সব কিছু ছাপিয়ে সব থেকে বিতর্কিত মন্তব্যটি করেছেন মুম্বইনিবাসী কানপুরের বাঙালি গায়ক অভিজিৎ। সলমনের সাজার খবর শুনে নিজের ট্যুইটার অ্যাকাউন্টে তিনি লেখেন, “ফুটপাথটা ঘুমানোর জায়গা নয়। কুকুরের মতো ফুটপাথে কেউ ঘুমালে গাড়ি চাপা পড়বেই।” এ প্রসঙ্গে অভিজিতের যুক্তি, ‘‘রেলের লাইনে শুলে ট্রেনের তলায় চাপা পড়াটাই স্বাভাবিক।’’ মানুষকে কুকুরের সঙ্গে তুলনা করায় অভিজিৎকে সমর্থন করছেন না অনেকেই। যদিও বলিউডের অনেক তারকা বিষয়টি নিয়ে সরাসরি কোনও মন্তব্য করতে চাননি। বিতর্ক থামাতে এর পর অভিজিৎ বলেন, “আমার কথার ভুল ব্যাখ্যা করা হচ্ছে। আমি বলতে চেয়েছি, ফুটপাতে শুয়ে থাকা দেশের পক্ষেই ক্ষতিকর।”

২০০২ সালে বান্দ্রার শহরতলিতে সালমানের গাড়ি চাপা দিয়ে মারে এক ঘুমন্ত ফুটপাথবাসীকে, আহত হন আরও তিনজন। সেই মামলার সূত্রেই বুধবার অভিনেতা সলমন খানের পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে মুম্বইয়ের নগর দায়রা আদালত। বুধবার বিচারক ডি ডব্লু দেশপাণ্ডে এই রায় দিয়েছেন। নগর দায়রা আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বই হাইকোর্টে আপিল করেছেন সলমন খানের আইনজীবী



মন্তব্য চালু নেই