ফরিদপুরের বোয়ালমারীতে বিক্ষুব্ধ জনতার হামলা চোরের বাড়িতে

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নে দৈবকনন্দপুর গ্রামে চুরি হয়ে যাওয়া গরু উদ্ধার করতে গিয়ে শনিবার সংঘবদ্ধ চোরদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছে ৮ জন। উক্ত ঘটনার প্রতিশোধ নিতে পাশের নটখোলা, পরমেশ্বরদী ও ময়েনদিয়ার আনুমানিক দেড় থেকে দুই হাজার উত্তেজিত লোকজন বেলা আনুমানিক ২টার দিকে চোরদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়।

হামলায় অন্তত ১০টি ঘর পুড়ে যায়। খবর পেয়ে বোয়ালমারী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে বোয়ালমারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১০ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুঁড়ে বলে থানার এসআই নজরুল ইসলাম মুন্সি জানান। জানা যায়, উপজেলার ধুলপুকুরিয়া গ্রামের জাফর শেখ ও মুশা শেখের বাড়ি হতে গত ২৬ ফেব্রুয়ারি দুটি গরু চুরি হয়। পরে লোক মারফত দৈবকনন্দপুর গ্রামের আলমগীরের বাড়িতে চুরি যাওয়া গরুর সন্ধান পেলে ওইদিন ওই বাড়িতে জাফর শেখের ভাগিনা নটখোলার হবি সরদার ও ময়েনদিয়ার মান্নান মাতুব্বরসহ এলাকার লোকজন জড়ো হতে থাকলে, আলমগীরে নেতৃত্বে উপস্থিত লোকজনের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় চোরেরা।

হামলায় আহত হয়েছেন পাশের সালথা উপজেলার খাড়দিয়া গ্রামের আনোয়ার (৪৫), নটখোলার ইলিয়াস শেখ (২৫), বলিভদ্র গ্রামের রকিবুল (১৭) কে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও উপজেলার সুর্যদিয়া গ্রামের রাকিবুল মোল্যাকে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



মন্তব্য চালু নেই