ফটো শিকারিদের কবলে বিশ্ব তারকারা

অপেক্ষার অবসান ঘটিয়ে, জমকালো আয়োজনের মধ্য দিয়ে দক্ষিণ ফ্রান্সের কান শহরে ১৩ এপ্রিল রাতে শুরু হয়েছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাকর ‘কান চলচ্চিত্র উৎসব ২০১৫’। উৎসবের দ্বিতীয় দিন বিশ্ব তারকাদের উপস্থিতি অনেকাংশেই বেড়ে যায়। আর সুযোগটি হাত ছাড়া করেনি ফটো শিকারিরা। বলে রাখা ভালো, সারা বিশ্ব থেকে প্রায় ৪ হাজার সংবাদকর্মী উৎসবস্থলে এসে উপস্থিত হয়েছেন।

লোরিয়েল ব্র্যান্ডের শুভেচ্ছা দূত হিসেবে প্রথমবারের মতো এবারের উৎসবে অংশ নিয়েছেন ক্যাটরিনা। তাই বুধবারের ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতেও কানের লালগালিচায় হাজির হয়েছিলেন ক্যাটরিনা কাইফ। এসময় তিনি গায়ে জড়িয়েছিলেন স্কারলেট রেড এলি স্যাব গাউনে। যা দেখে ছবির তোলার জন্য হুমড়ি খেয়ে পড়ে কয়েকশ ফটো শিকারি।

katrina-kaif-1.

অন্যদিকে জনপ্রিয় মডেল তারকা মিরান্ডা কার দ্বিতীয় দিন হাজির হয়েছিলেন গোলাপি রঙের খোলামেলা গাউন গায়ে জড়িয়ে। এ জন্যে ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার এই তারকার শরীরের অনেকাংশই দেখা যাচ্ছিলো। তাই ফটো শিকারিরা এমন মুহুর্তটি হাতছাড়া করেননি। এমন কি এই মডেলের উন্মুক্ত পায়ের ছবিও তুলেছেন তারা।

044617-54a9ee50-fa91-11e4-b195-3c90c19063f3

প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন কানে তারকাদের উপস্থিতি আরও বেড়েছে। এদের মধ্যে ছিলেন কেট ব্ল্যানচেট, নন্দিতা দাস, রোসারিও ডসন, ইরানি অভিনেত্রী গোলশিফতা ফারাহানি, সালমা হায়েক, ডাউজেন ক্রোয়েস, ডায়েন ক্রুজার, সোফি মার্সো, রুনি মারা, অ্যান্ডি ম্যাকডাউয়েল, সিয়েনা মিলার, জুলিয়ান মুর, জেন সিমুর, এমা স্টোন প্রমুখ।

গতকাল উৎসবের শুরুতে প্রদর্শিত হয়েছে ‘ম্যাক্স: ফিউরি রোড’ ছবিটি। এটি মূল প্রতিযোগিতার বাইরের ছবি হলেও দর্শক সমাগম ছিল বেশ। এদিন প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছে ইলাদ কাইদানের ‘আফটার থট’ এবং ল্যাজলো নেমেসের ‘সান অব সাউল’ ছবি দুটো। এ ছাড়া আনসার্টেন রিগার্ড বিভাগে প্রদর্শিত হয়েছে নাওমি কাওয়াসের ‘অ্যান’ এবং রাডু মানটিয়ানের ‘ওয়ান ফ্লোর বিলো’। প্রতিটিরই দুটি করে প্রদর্শনী হয়েছে।

শুক্রবার রাতে তৃতীয় দিনের আসর শুরু হতে যাচ্ছে। এদিনের মূল আকর্ষণ উডি অ্যালেন পরিচালিত ‘ইরেশনাল ম্যান’ ছবির উদ্বোধনী প্রদর্শনী। এতে অভিনয় করেছেন জোয়াক্যু ফিনিক্স ও এমা স্টোন।

2015-Cannes-Film-Festival-2



মন্তব্য চালু নেই