প্রয়াত বাবার জন্য এই মহান কাজটি করেছিলেন শামি, কিন্তু তার জন্য তাঁকে যা পেতে হল

প্রয়াত বাবার জন্য কবর খোঁড়ায় হাত লাগিয়েছিলেন মহম্মদ শামি। কোদাল হাতে তাঁর কবর খোঁড়ার ছবি কেউ একজন তুলেছিলেন। পরে মহম্মদ শামি সেই ছবি হাতে পান এবং ফেসবুকে পোস্ট করেন। ছবিতে একটি কমেন্টও দেন ভারতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়— ‘এই সময়টা সত্যিকারেই দুঃসহ, যখন একজন মানুষ তাঁর গুরুজনের জন্য কবর খোঁড়ে এবং তা তৈরি করে।

আমি তোমাকে খুব মিস করি পাপা। ধন্যবাদ সেই মানুষটিকে যিনি এই ছবিটা আমাকে পাঠিয়েছেন।’ কিন্তু এর পরেই ‘ইসলাম’-এর নাম তুলে এমন ছবি পোস্ট করার জন্য শামির সমালোচনা করে কমেন্টও পোস্ট করেন অনেকে। যদিও, অনেকে শামির প্রতি সমবেদনা প্রকাশ কমেন্ট পোস্ট করেন।

দীর্ঘদিন ধরেই অসুস্থ হয়েছিলেন মহম্মদ শামির বাবা তৌসিফ আলি। শেষমেশ তাঁকে হাসপাতালেও ভর্তি করা হয়। সে সময় প্রায়ই বাবার সঙ্গে সেলফি তুলে প্রায়ই ‘হেলথ আপডেট’ টুইট করতেন। কিন্তু, ২৬ জানুয়ারি প্রয়াত হন তৌসিফ। বাবার মৃত্যুতে স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছিলেন শামি। তিনি বহুবারই বলেছিলেন, আজ তিনি যে ক্রিকেটার হতে পেরেছেন এর পুরো কৃতিত্বই বাবার। ফলে, ফেসবুকে কবর খোঁড়ার ছবি পোস্ট করাটা বাবার প্রতি শামির আবেগের বহিঃপ্রকাশ বলেই মনে করছেন অনেকে।

সোশ্যাল মিডিয়ায় এর আগেও শামিকে বহুবার সমালোচিত হতে হয়েছিল। তবে, কোনও আপত্তিকর কথা বা অন্য কিছুর জন্য নয়, তাঁর সমালোচনা করা হয়েছিল যেহেতু তিনি স্ত্রীর সঙ্গে একটি ঘনিষ্ট ছবি প্রকাশ করেছিলেন, সেজন্য। শামি অবশ্য সোশ্যাল মিডিয়ার কিছু ইউজারের ‘নীতিশিক্ষা’-কে কোনওদিনই পাত্তা দেননি। এবারও দেবেন না বলেই মনে করা হচ্ছে।



মন্তব্য চালু নেই