প্রেমের টানে ভারতের হিন্দু মেয়েকে নিয়ে মুসলমান ছেলের বাংলাদেশে পলায়ন, অতঃপর…

প্রেম মানে না জাতি-ধর্ম, মানে না সীমানা ।

প্রেমের টানে ভারতের হিন্দু মেয়েকে নিয়ে মুসলমান ছেলের বাংলাদেশে আসার ১০ মাস পর ভারতের স্কুল ছাত্রী প্রিয়া বিশ্বাসকে (১৪) সৈয়দপুর থেকে উদ্ধার করা হয়েছে । বৃহস্পতিবার রাত ১০ টায় সৈয়দপুর থানা পুলিশ শহরের মিস্ত্রীপাড়া সাখাওয়াত তালা এলাকার মৃত সুলতান শাহের বাড়ি থেকে ওই স্কুল ছাত্রীকে উদ্ধার করে ।

এ সময় প্রেমিক মঈন শাহ ওরফে শাহিন শাহকে (২২) আটক করে পুলিশ। শুক্রবার উদ্ধার হওয়া স্কুল ছাত্রীর জবানবন্দী আদালতে নেওয়া হয়।
এছাড়া আটক শাহিনকে হাজতে রাখা হয়েছে বলে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন জানান ।

অপরদিকে ওই ছাত্রীকে উদ্ধার করতে ব্যাপক ভূমিকা রাখা বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির নেত্রী এ্যাড. শিরীন শারমিন শাপলা জানিয়েছেন, উদ্ধার হওয়া স্কুল ছাত্রীকে তাদের জিম্মায় নিতে আদালতে আবেদন জানাবেন ।

জানা যায়, ভারতের নদীয়া জেলার শান্তিনগর এলাকার বাসিন্দা হীরা শাহ এর পুত্র মঈন শাহ ওরফে শাহিন শাহ একই এলাকার সুফল বিশ্বাসের মেয়ে ওই এলাকার একটি স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী প্রিয়া বিশ্বাসের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে । পরবর্তীতে শাহিন প্রেমের টানে প্রিয়া বিশ্বাসকে নিয়ে সীমান্ত পেরিয়ে শাহিনের দাদা মৃত সুলতান শাহর সৈয়দপুর মিস্ত্রীপাড়ার বাড়িতে গত বছরের ২৩ জুলাই নিয়ে আসে ।

এ ঘটনায় ওই বছরেরই ২৪ জুলাই প্রিয়ার বাবা সুফল বিশ্বাস ভারতের শান্তিনগর থানায় শাহিনকে আসামী করে একটি অপহরণ মামলা দায়ের করেন ।

সূত্রটি আরো জানায়, শাহিনের আত্মীয় স্বজনরা ভারতে থাকলেও তার দাদার বাড়ি বাংলাদেশের নীলফামারীর সৈয়দপুর এবং অপহরণকারী আত্মীয় স্বজনরা বাংলাদেশ ও ভারতে যাতায়াত করে ।

এমন খোঁজ খবর নিয়ে বাদী সুফল বিশ্বাস মেয়ে উদ্ধারের জন্য ব্যারিস্টার সালমা আলীর সংগঠন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির কাছে লিখিত আবেদন করে ।



মন্তব্য চালু নেই