প্রিয় খাবার টয়লেট পেপার

অন্তঃসত্ত্বা নারীদের বিচিত্র খাদ্য খাওয়ার আকাঙ্ক্ষা জাগে। তবে টয়লেট পেপার খাওয়ার আগ্রহ কারও জেগেছে এ খবর বোধ হয় শোনা যায়নি। জেড সিলভেস্টার সেই দৃষ্টান্ত স্থাপন করেছেন। টিস্যু পেপার চিবিয়ে খাওয়া তার অনেকটা নেশা হয়ে গেছে।

ব্রিটেনের লিঙ্কনশায়ারের গিনসবোরোর বাসিন্দা জেড সিলভেস্টার তার ছোট ছেলে জ্যাক্সনের জন্মের সময় প্রথমবার স্ন্যাক্স খাওয়ার অভ্যাসরোগে আক্রান্ত হন। দ্বিতীয়বার গর্ভধারণ করে, এবার আক্রান্ত হয়েছেন টিস্যু পেপার খাওয়ার নেশায়।

জেড সিলভেস্টার জানান, গর্ভধারণের দুই মাসের মধ্যে তার শুধুমাত্র টয়লেট পেপার খাওয়ার ইচ্ছা জাগে। কিন্তু সন্তান জন্মদানের এক বছর পরও তিনি ওই অভ্যাস ত্যাগ করতে পারেননি। কিন্তু কেন এমনটি হচ্ছে তিনি নিশ্চিত নন। স্বাদের চেয়ে বরং কোনো বস্তু দিয়ে মুখ ভর্তি করে রাখতেই তার বেশি স্বাচ্ছন্দ্য রোধ হয়।

জার্নাল অফ অ্যামেরিকান ডায়েটিক অ্যাসোসিয়েশন এর মতে, আয়রনের ঘাটতি থেকে গর্ভবতী নারীরা এ ধরনের রোগে আক্রান্ত হয়ে থাকেন।

ডাক্তারদের সন্দেহ- তিনি পিকা নামে এক ধরনের রোগে আক্রান্ত। এ রোগে আক্রান্তরা অখাদ্য বস্তু এবং পুষ্টিহীন খাদ্যাভ্যাসে আসক্ত হয়ে পড়েন। এ রোগে আক্রান্তরা ধুলা-বালি, কাঁচ, কার্পেট, মোম, শুকনো আলকাতরা এবং স্পঞ্জের মতো পদার্থ খেয়ে থাকেন। আমাদের দেশে তো গর্ভবতী মেয়েদের মাটি খেতে চাওয়ার ঘটনাও নতুন নয়।



মন্তব্য চালু নেই