প্রথম প্রহরে জন্মদিনের কেক কাটলেন বেগম খালেদা জিয়া

১৫ ই আগষ্ট প্রথম প্রহরে নেতাকর্মীদের সাথে নিজের জন্মদিনের কেক কাটলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গুলশানে বিএনপির রাজনৈতিক কার্যালয়ে এ সময় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলো। কেক কাটার পরে তা তা মাদ্রাসা, এতিমখানা ও ভবঘুরে প্রতিষ্ঠানের মধ্যে বিতরণ করা হয়।

খালেদা জিয়া এবার ৭০ বছরে পা দিচ্ছেন। ১৯৪৫ সালের ১৫ আগস্ট বাবার কর্মস্থল দিনাজপুরের জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন খালেদা জিয়া। জন্মের পর তার নাম রাখা হয় খালেদা খানম। পুতুল তার ডাক নাম। বাবা এস্কান্দর মজুমদার ছিলেন ব্যবসায়ী।

তার পৈতৃক বাড়ি ফেনী জেলার ফুলগাজী উপজেলার শ্রীপুরে। মা তৈয়বা মজুমদার দিনাজপুরের চন্দন বাড়ির মেয়ে। ১৯৬০ সালের আগস্টে সেনা কর্মকর্তা (পরবর্তীতে সেনাপ্রধান, বিএনপির প্রতিষ্ঠাতা ও রাষ্ট্রপতি) জিয়াউর রহমানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন খালেদা জিয়া।

তবে ১৫ আগস্টে তার এই জন্মদিন নিয়ে বিতর্ক রয়েছে। একইভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দিনে জন্মদিন পালন নিয়ে অনেক সমালোচনাও রয়েছে।

১৯৮১ সালের ৩০ মে জিয়াউর রহমান নিহত হওয়ার পর ১৯৮২ সালের ২ জানুয়ারি দলের প্রাথমিক সদস্যপদ গ্রহণের মধ্য দিয়ে গৃহবধূ থেকে রাজনীতিতে পা রাখেন খালেদা জিয়া।



মন্তব্য চালু নেই