বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

প্রথম ওয়ানডেতে অধিনায়ক সাকিব

বাংলাদেশ-পাকিস্তান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান। আইসিসির নিষেধাজ্ঞার কবলে থাকা মাশরাফি এই ম্যাচে থাকবেন মাঠের বাইরে। রোববার এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপ ক্রিকেটে টানা দুই ম্যাচে স্লো ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেই নিষেধাজ্ঞা মাশরাফিকে পোহাতে হবে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে। আগামী ১৩ এপ্রিল বাংলাদেশ আসবে পাকিস্তান ক্রিকেট দল। ১৭ এপ্রিল হবে প্রথম ওয়ানডে ম্যাচ। এই ম্যাচেই সাকিব দেবেন বাংলাদেশের নেতৃত্ব।

তবে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ ও একমাত্র টি২০ ম্যাচে বাংলাদেশের অধিনায়ক থাকবেন মাশরাফিই। দুই টেস্ট সিরিজে বাংলাদেশের নেতৃত্ব দেবেন মুশফিকুর রহীম। ১৭ এপ্রিল প্রথম ওয়ানডে, ১৯ এপ্রিল দ্বিতীয় আর ২২ এপ্রিল হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

২৪ এপ্রিল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে সফরের একমাত্র টি২০ ম্যাচটি। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি খুলনায় শুরু হবে ২৮ এপ্রিল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৬ মে।

এই সিরিজে বাংলাদেশ দলের ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করবেন খালেদ মাহমুদ সুজন।



মন্তব্য চালু নেই