ঝালকাঠির কাঠালিয়া দাখিল পরীক্ষা কেন্দ্রে অর্থের বিনিময়ে

প্রক্সি পরীক্ষা দেয়ার ঘটনায় দুজন গ্রেপ্তার ॥ মামলা দায়ের

ঝালকাঠির কাঠালিয়া সদর মাদ্রাসায় দাখিল পরীক্ষা কেন্দ্রে আলআমিন নামে এক শিক্ষার্থীর বদলে আরিফুর রহমান নামে এক শিক্ষাথী অর্থের বিনিময়ে প্রক্সি পরীক্ষা দেয়ার সময় দুজনকেই গ্রেপ্তার করেছে পুলিশ। কাঠালিয়া সদর মাদ্রাসায় দাখিল পরীক্ষা কেন্দ্রে শনিবার দুপুরে আটক আলআমিন ও আরিফুর রহমান কে ছাড়িয়ে নেয়ার জন্য মাদ্রাসার কেন্দ্র সুপার সহ প্রভাবশালী মহল দেনদরবার শুরু করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে রাত ৮টায় পুলিশ বাদী হয়ে আটক দুজনের বিরুদ্ধে কাঠালিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাসার মোঃ আমির উদ্দিন জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও কয়েক পরীক্ষার্থী জানায়, উপজেলার উত্তর তালগাছিয়া দাখিল মাদ্রাসার পরীক্ষা মোঃ আলআমিন ইতিপূর্বে ৩ বার পরীক্ষায় অকৃতকার্য হয়ে চলতি দাখিল পরীক্ষায় অংশগ্রহন করে। শনিবার দাখিল সামাজিক বিজ্ঞান বিষয়ের পরীক্ষায় অর্থের বিনিময়ে তালগাছিয়া গ্রামের ফজলুল হকের পুত্র আরিফুর রহমানকে প্রক্সি পরীক্ষায় অংশগ্রহন করে।

ইতিমধ্যে হলের বাইরে বিষয়টি জানাজানি হলে পুলিশ খবর পেয়ে এসআই সালাম পরীক্ষার হল থেকে আরিফকে ও বাইরে থেকে আলআমিনকে আটক করে থানায় নিয়ে আসে। এদিকে আটক দু’ছাত্রকে পুলিশের কাছ থেকে ছাড়িয়ে নিতে সদর মাদ্রাসার দাখিল পরীক্ষা কেন্দ্র কর্তৃপক্ষ ও উত্তর তালগাছিয়া দাখিল মাদ্রাসার শিক্ষকদের একটি অংশ স্থানীয় প্রভাবশালীদের কাছে দৌড়ঝাপ শুরু করলে আটককৃতদের ছেড়ে দেয়া হচ্ছে বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে।

সন্ধ্যায় এ বিষয় নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাসার মোঃ আমির উদ্দিন এর সাথে পুলিশের আলোচনার পর আইনগত ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়। পরে পুলিশ আটক দুই জনের বিরুদ্ধে পরীক্ষা বিধিলংঘনের ঘটনায় বিরাজমান আইনানুযায়ী এজাহার দায়ের ও আটকৃতদের আদালতে সোপর্দ করার ব্যবস্থা গ্রহন করেন।



মন্তব্য চালু নেই