পুলিশ দেশে শান্তি প্রতিষ্ঠা করেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশ এখন জনগণের বন্ধু। এই বাহিনী কর্মতৎপরতা ও দক্ষতা দিয়ে জনগণের মন জয় করতে পেরেছে। দেশে শান্তি প্রতিষ্ঠা করেছে।

আজ শনিবার দুপুরে নওগাঁ জেলার নিয়ামতপুর থানার নবনির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবশে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণে সরকার কাজ করে যাচ্ছে। কিন্তু উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা। বর্তমান সরকার সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গঠনের মধ্য দিয়ে দেশের শান্তিশৃঙ্খলা অটুট রেখেছে। এ ক্ষেত্রে বাংলাদেশ পুলিশ বাহিনীর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। সরকার পুলিশকে আধুনিক করার সব চেষ্টা অব্যাহত রেখেছে।

নওগাঁর পুলিশ সুপার (এসপি) মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য (এমপি) আবদুল মালেক, সাধারণ সম্পাদক এমপি সাধন চন্দ্র মজুমদার, জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার, এমপি ইসরাফিল আলম, এমপি ছলিম উদ্দিন তরফদার, এমপি গোলাম মোস্তফা বিশ্বাস, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন ও নওগাঁর জেলা প্রশাসক (ডিসি) ড. মো. আমিনুর রহমান।

স্বরাষ্ট্রমন্ত্রী সম্প্রতি ঘটে যাওয়া কিছু ঘটনায় পুলিশের সফলতার কথা উল্লেখ করেন। তিনি বলেন, শোলাকিয়া ঈদগাহ মাঠ, কল্যাণপুর এবং মিরপুরে জঙ্গি দমনে পুলিশ সাফল্য দেখিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বহির্বিশ্বের সঙ্গে সমানতালে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে না পারলে আমরা অনেক পিছিয়ে যাব। এই লক্ষ্যে ২০০৮ সালে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রচারণায় ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছিলেন। সে ক্ষেত্রে আমরা অনেক এগিয়ে গেছি। অনেক সফলতা অর্জন করেছি, যাতে প্রধানমন্ত্রীর দূরদর্শিতার পরিচয় মেলে।’

বহির্বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্ব তুলে ধরে মন্ত্রী বলেন, তিনি কেবল বাংলাদেশের নেতা নন, বিশ্বের নেতৃত্বদানকারী নেতা। তিনি চ্যাম্পিয়ন অব দ্য আর্থ অ্যাওয়ার্ডসহ ২৮টি আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন।

গণপূর্ত বিভাগ সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে নিয়ামতপুর অত্যাধুনিক থানা ভবন নির্মাণকাজ সম্পন্ন করেছে।



মন্তব্য চালু নেই