পুরোনো শাড়ি দিয়েই ঘরের দারুণ কিছু জিনিস!

পুরোনো শাড়ি দিয়ে কি করেন আপনি? অনেকেই উত্তরে বলতে পারেন কি আর করা যায় ফেলে দেয়া ছাড়া। সত্যিই অনেকের কাছে পুরোনো হয়ে যাওয়া শাড়ি আসলেই কোনো অর্থবহন করে না। কিন্তু এই পুরোনো শাড়ি দিয়েই কিন্তু ঘরের জন্য দারুণ কিছু জিনিস তৈরি করা যায়। কি? বিশ্বাস হচ্ছে না? একটু মাথা খাটিয়ে দেখুন তো কি করতে পারেন। যদি নাই বুঝতে পারেন তাহলে জেনে নিন পুরোনো শাড়ি দিয়ে কি কি দারুণ জিনিস তৈরি করে নিতে পারেন আপনি।
১) কুশন কভার

পুরোনো শাড়ির মধ্যে সিল্ক বা কাতান ধরণের শাড়িগুলো বেশ চকচকে ও দারুণ থাকে। যদি একেবারেই না পড়েন এই শাড়িগুলো বা ভেবে থাকে ফ্যাশনেবল নয় তাহলে কেটে তৈরি করে ফেলুন সোফার কুশনের দারুণ কভার। আর সাধারণ শাড়িগুলোর পাড় কেটে জুড়ে দিয়েও কিন্তু দারুণ কুশন কভার হয়ে যাবে।
২) নকশী কাঁথা

আগে কিন্তু দাদি-নানিরা তাদের পুরোনো শাড়ি দিয়েই গায়ে দেয়ার কাঁথা তৈরি করে নিতেন। এখন দোকানে কিনতে পাওয়া যায় বলে আমরা অনেকেই এই কষ্ট করি না। কিন্তু গৃহিণীরা অনায়েসেই নিজেদের পুরোনো শাড়ি দিয়ে তৈরি করে নিতে পারেন মনের মতো করে নকশী কাঁথা। দারুণ লাগবে কিন্তু দেখতে।
৩) বিছানার চাদর

ম্যাড়ম্যাড়ে বিছানার চাদরে দারুণ বৈচিত্র্য আনুন পুরোনো শাড়ির পাড়গুলো কেটে নিয়ে। চাদরের চেহারাই পাল্টে যাবে।
৪) জানালার পর্দা

সিল্ক, তসর, কাতান ধরণের কাপড় দিয়ে অনায়েসেই বানিয়ে ফেলতে পারেন জানালার পর্দা। প্রচ্ছদের মাঝের ছবিটি দেখুন কি দারুণ দেখাচ্ছে।
৫) সালোয়ার কামিজ

অনেকেই কিন্তু এই কাজটি করেন। শাড়ি দিয়ে কিন্তু দারুণ জামাকাপড় তৈরি করে নেয়া যায়। যে শাড়িগুলো একটু পুরোনো ধাঁচের কিন্তু আপনার একেবারেই পড়া হয় নি অর্থাৎ নষ্ট হয়ে যায়নি সেগুলো দর্জিকে দিয়ে নিজের পছন্দমতো ডিজাইন করে জামা বানিয়ে নিতে পারেন।



মন্তব্য চালু নেই