পুরুষতন্ত্রের কাছে হার মানলেন অপু?

অধিকার আদায়ের দাবি নিয়ে পাঁচ মাসের সন্তানসহ লাইভ টিভি অনুষ্ঠানে এসেছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। সে সময় তার কথার দাপট আর দ্রোহের প্রকাশ দেখে মনে হয়েছিল সত্যিই তিনি সমাজের আর দশটা পাঁচটা গৃহিনীর জীবন চান না। যে গৃহিনী সারাক্ষণ স্বামীর কথায় বসবে উঠবে। বরং নিজের স্বাধীনতা ব্যক্তিত্ব বজায় রেখে দৃঢ়পায়ে পথ চলবেন; কারো বশ্যতা স্বীকার না করে। কিন্তু দিন কয়েকের ব্যবধানে পাল্টে গেল সেই চিত্র।

যে অপু পাঁচ মাসের সন্তানকে নিয়ে লাইভে এসে বলেছিলেন তিনি কারো বশ মানতে নয় বরং ছেলের স্বীকৃতি চাইতে এসেছেন, কারো দয়ায় তাকে চলতে হবে না; বরং স্বাধীনভাবে বেঁচে থাকার শক্তি ও সামর্থ্য তার আছে। সেই অপুই এক সপ্তাহের ব্যবধানে একেবারে পোষ্য গৃহিনীর মতো আচরণ শুরু করে দিলেন। বলতে শুরু করেছেন, তার স্বামী (শাকিব খান) যেভাবে চাইবে ঠিক সেভাবেই তিনি চলতে রাজি!

এমনকি সিনেমা আর অভিনয় নিয়ে যার রঙিন স্বপ্ন ছিলো চোখে মুখে, সেগুলোও স্বামী শাকিব খানের জন্য জলাঞ্জলি দিতে এক পায়ে রাজি।

সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিকে সাক্ষাৎকারে সন্তানসহ এসেছিলেন শাকিব খান ও অপু বিশ্বাস। আর সেখানেই শাকিবকে জিজ্ঞেস করা হয়, অপুকে তিনি সিনেমা করতে দিবেন কিনা?

এমন প্রশ্নে শাকিব আকাশ থেকে পড়েন। বলেন, আমি এত ব্যস্ত থাকি, অপুও যদি ব্যস্ত থাকে, তাহলে আমার সংসার-সন্তান সবকিছুই ভেস্তে যাবে। আমি নিশ্চয়ই চাইব না, নায়িকা হিসেবে সে ফিরে আসুক।

শাকিবের এমন কথার পর অপুর কাছেও জানতে চাওয়া হয় সিনেমায় অভিনয় নিয়ে। অপু বিশ্বাসও স্বামীর সঙ্গে সুর মিলিয়ে বলেন, আমার কিছুই বলার নেই। শাকিব যা চেয়েছে, আমি সব সময় তা-ই করেছি। সংসারে মতবিরোধ করে তো ভালো থাকা যাবে না।



মন্তব্য চালু নেই