পীর সাহেব চরমোনাই সমর্থিত মেয়র প্রার্থীদের সমর্থন জানালেন ইসলামী শ্রমিক আন্দোলন

ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর সংবাদ সম্মেলনের মাধ্যমে আসন্ন সিটি নির্বাচনে সৎ, যোগ্য, আল্লাহভীরু, সমাজসেবক ও দেশপ্রেমিক প্রার্থীদের সমর্থন জানিয়েছেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সিটি নির্বাচনে সম্মিলিত নগর উন্নয়ন আন্দোলন মনোনীত ঢাকা দক্ষিণ মেয়র প্রার্থী আলহাজ্ব আবদুর রহমান ও উত্তর মেয়র প্রার্থী মাওলানা শেখ ফজলে বারী মাসউদ-কে সমর্থনের কথা জানান ইসলামী শ্রমিক আন্দোলন।

এ সময় উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মাওলানা আবদুল হক আজাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক মাওলানা ইমতিয়াজ আলম, আলহাজ্ব আলতাফ হোসেন, সদস্য সচিব মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মেয়র প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান, শ্রমিক নেতা হারুন অর রশিদ। লিখিত বক্তব্য পাঠ করেন নগর সভাপতি মাওলানা ফখরুল ইসলাম। সঞ্চালনা করেন নগর সাধারণ সম্পাদক এইচ এস এম ওমর ফারুক। আরো উপস্থিত ছিলেন মাওলানা সৈয়দ নাছির উদ্দীন কাওছার, হাফেজ নাছির উদ্দিন মামুন, হাফেজ শাহাদাত হোসাইন, এডভোকেট জিল্লুর রহমান, নকীব বিন হুসাইন প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, অতীতে নির্বাচিত মেয়রগণ সিটির উন্নয়নের জন্য, সর্বোচ্চ নাগরিক সেবা এবং শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য বারবার সিটির জনগণের সাথে মুখরোচক বহু ওয়াদা দিয়েছেন। কেউ ঢাকাকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তোলার ওয়াদা করেছেন, কেউবা মেগাসিটিতে উন্নীত করার কথা বলেছেন। কেউ আবার বিশ্বমানের মহানগরী গড়ার স্বপ্ন দেখিয়েছেন। কেউ আধুনিক ডিজিটাল মহানগরী গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। কিন্তু বাস্তবে তার উল্টো করেছেন। এখন ঢাকাতে বসবাস করাই কঠিন রিস্ক হয়ে পড়েছে।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, পরিবেশ দূষণ, যানজট, ধুলা-বালু, বিশুদ্ধ পানির মারাত্মক সঙ্কট, অপ্রতুল পানি সরবরাহ, অনেক সময় সাপ্লাইকৃত পানি মুখে নেয়া যায় না, নিত্য ব্যবহার্য কাজ-কর্মে পানি ব্যবহার করা যায় না, পানি দিয়ে দূর্গন্ধ আসে, রোগ-ব্যাধির আধিক্য, ঠিকমত গ্যাস সরবরাহ থাকে না। এছাড়া জলাবদ্ধতা, মশার উপদ্রব, খাবারে মারাত্মক ভেজাল, হাইজ্যাক-ছিনতাই, মাদকদ্রব্যের অবাধ ছড়াছড়ি, জান-মালের নিরাপত্তার মারাত্মক হুমকী, শিক্ষার পরিবেশ সঙ্কট, যানজটের কারণে কোনো কাজই ঠিকভাবে করা যায় না, গন্তব্যে ঠিক মত পৌঁছা যায় না। এছাড়াও মানব জীবনে হতাশা, অস্থিরতা ও অনিশ্চয়তা নিত্য নৈমত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ঢাকা সিটির এ দূরাবস্থার জন্য মূল কারণ হল- দুর্নীতি, টেন্ডারবাজী, অপরিকল্পিত কর্মকান্ড ও উন্নয়নমূলক কর্মকান্ডে ক্ষমতাসীন দলের অশুভ প্রভাব-প্রতিপত্তি। এ কারণে উন্নয়নমূলক কর্মকান্ড টেকসই হয় না। সিটি কর্পোরেশন আজ একটি অশুভ কায়েমী স্বার্থবাদী গোষ্ঠির সিন্ডিকেটে পরিণত হয়েছে।

এদেশের শতকরা ৮০ভাগ মানুষ শ্রমিক। ঢাকা সিটি কর্পোরেশনে শ্রমজীবী মানুষের সংখ্যা আরও বেশি। শ্রমজীবী মানুষের সুখ-দু:খের কথা ও শ্রমিক সার্থের কথা দুর্নীতিবাজ, অসৎ জনপ্রতিনিধিরা কখনও বুঝে না এমনকি বোঝার চেষ্টাও করে না। শুধুমাত্র নিজেদের স্বার্থ নিয়েই বেশি ব্যাস্ত থাকে। একারণেই সিটি কর্পোরেশনে কাঙ্খিত মানের কোনো উন্নয়ন হয় না।

এ সকল বাস্তবতা সামনে রেখেই ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর শাখা দীর্ঘ আলাপ-আলোচনা ও পরামর্শের ভিত্তিতে এ সিদ্ধান্তে উপনিত হয়েছি যে, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে দক্ষিণে মেয়র পদপ্রার্থী হিসেবে সৎ, যোগ্য, আল্লাহভীরু, সমাজসেবক ও শ্রমিক নেতা আলহাজ্ব আব্দুর রহমান এবং উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদপ্রার্থী বিশিষ্ট আলেমেদ্বীন অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ-কে সমর্থন দিবো এবং সার্বিক সহযোগীতা করবো, ইনশাআল্লাহ।



মন্তব্য চালু নেই