পাবনায় জেলা প্রশাসন বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে ব্যাপক কর্মসুচী

১৭ মার্চ মঙ্গলবার স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৫ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে পাবনায় ব্যাপক কর্মসুচী গ্রহন করেছে পাবনা জেলা প্রশাসন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি এডওয়ার্ড কলেজ, হাজী জসীম উদ্দিন কলেজ, পাবনা জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ,সকল উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন।

দিবসটি উপলক্ষে পাবনা জেলা আওয়ামীলীগ জাতির জনকের জন্মবার্ষিকী উপলক্ষে বণার্ঢ্য র‌্যালী, কেক কাটা, আলোজ সজ্জা, আলোচনা সভাসহ নানা কর্মসুচী গ্রহন করেছে। এ উপলক্ষে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন- এবার পাবনা জেলা আওয়ামীলীগের আয়োজনে জাতির জনকের জন্মবার্ষিকী পালিত হবে বর্ণাঢ্য আয়োজনে। এ ব্যাপারে আমরা ব্যাপক কর্মসুচী গ্রহন করেছি।

পাবনা জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন জানান- জেলা প্রশাসনের উদ্দোগে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবাষির্কী উপলক্ষে নানা কর্মসুচী গ্রহন করা হয়েছে। দিনব্যাপী কর্মসুচীর মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পন, র‌্যালী, দোয়া মাহফিল, হাতের লেখা প্রতিযোগীতা, রচনা প্রতিযোগীতা, হামদ ও নাত প্রতিযোগীতা, পুরুস্কার রিতরণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসুচী।

দিবসটি উপলক্ষে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আলোচনা সভা, র‌্যালীসহ নানা কর্মসুচী গ্রহন করেছে। সরকারি এডওয়ার্ড কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো: রফিকুল ইসলাম জানান-দিবসটি উপলক্ষে সরকারি এডওয়ার্ড কলেজ প্রশাসন আলোচনা সভা, র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন সহ নানা কর্মসুচী গ্রহন করেছে।

এ ছাড়াও জেলার ৯টি উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন নান কর্মসুচী গ্রহন করেছে। স্বাধীন বাংলাদেশের স্থপতি ,বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা জাতির জনক ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।



মন্তব্য চালু নেই