পাবনায় উৎসেব আনন্দে পহেলা বৈশাখ উদযাপন

পাবনায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর উৎসবে আনন্দে বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন করছে পাবনাবাসী। সকাল আটটায় বর্ষবরণ উপলক্ষ্যে স্কয়ারের ব্যবস্থাপনায় শহরে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। পরে সরকারী এডওয়ার্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয় ‘হৃদয় নাচে বৈশাখী সাজে’ শীর্ষক কনসার্ট।
এরপর বাদ্য-বাজনাসহ গ্রামীণ সাজে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে জেলা প্রশাসন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নাট্য সংগঠন পাবনা ড্রামা সার্কেল, সেন্ট্রাল গার্লস হাইস্কুল, কলেজিয়েট স্কুল সহ বিভিন্ন সংগঠন।

এদিকে চৈত্র সংক্রান্তী উপলক্ষে পাবনার বিভিন্ন মন্দিরে অনুষ্ঠিত হয়েছে হিন্দু সম্প্রদায়ের গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাজরা খেলা। নববর্ষের ভোরে শহরের বিভিন্ন হাজরা দল পায়ে নুপুর পড়ে বিভিন্ন মন্দিরে মন্দিরে গিয়ে বাদ্যের তালে নেচে নেচে ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যদিকে জেলার বিভিন্ন উপজেলা ও গ্রাম পর্যায়ে চলছে বৈশাখী মেলাসহ নানা আয়োজন। সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে হৃদয় নাচে বৈশাখী সাজে ওপেন কনসার্টে পর্যায়ক্রমে সংগীত পরিবেশন করছেন ব্যান্ড দল ওয়ারফেইজ, মাকসুদ, নোলক বাবু, সজল ও সিঁথি সাহা। কনসার্টটি সম্প্রচার করে বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি।



মন্তব্য চালু নেই