পাকিস্তানে তালিম নেবে আফগানিস্তান ।

 ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ক্রিকেটের নবীন দেশ আফগানিস্তান দুই সপ্তাহব্যাপী অনুশীলন করবে পাকিস্তানে। আর এটা নিশ্চিত করেছেন স্বয়ং দলটির পাকিস্তানী কোচ কবির খান।

আগামী ১৫ এপ্রিল থেকে করাচিতে এই অনুশীলন ক্যাম্প শুরু হবে। পাকিস্তানের সাবেক দুই তারকা ক্রিকেটার ও অধিনায়ক আমির সোহেল ও রশিদ লতিফও এই অনুশীলন ক্যাম্পের সঙ্গে যুক্ত থাকবেন। আমির সোহেল ব্যাটসম্যানদেরকে নিয়ে এবং রশিদ লতিফ উইকেটকিপারদের নিয়ে কাজ করবেন।

গত বছর অক্টোবরে বাছাইপর্বের বাধা অতিক্রম করে প্রথমবারের মতো সীমিত ওভারের ক্রিকেটের সেরা আসর বিশ্বকাপে খেলার সুযোগ করে নেয় উদীয়মান ক্রিকেটশক্তি আফগানিস্তান। আর গত মার্চে প্রথমবারের মতো এশিয়া কাপে খেলতে এসে তারা স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে চমক সৃষ্টি করে। অন্যান্য দলগুলোকেও যথেষ্ঠ বেগ দিয়ে তারা নিজেদের ক্রিকেট সম্ভাবনা বেশ ভালোভাবেই মেলে ধরে।

বিশ্বকাপে উন্নীত হওয়ায় আইসিসি আফগানিস্তানকে ১০ লাখ ডলার বরাদ্দ দেয়। এই অর্থের সুষ্ঠু ব্যবহার করেই বিশ্বকাপে নিজেদেরকে প্রমাণ করতে চায় তারা। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশ্বকাপে আফগানরা ‘এ’ গ্রুপে খেলবে। এখানে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ড। ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি নিজেদের প্রথম ম্যাচে তারা বাংলাদেশের মুখোমুখি হবে।



মন্তব্য চালু নেই