পরিশ্রম ছাড়াই ১৫ দিনে ওজন কমান!

স্লিম, ছিপছিপে শরীর কে না চান। কিন্তু ব্যস্ততার যুগে নিজের শরীরের দিকে নজর রাখার সুযোগ কয়জন পান। তার ওপর ফাস্টফুড। শরীরে মেদ তো লাগবেই।

বাড়তি মেদের কারণে রাতের ঘুম প্রায় উড়ে গেছে। ডাইয়েটিং থেকে জিম কী না করেছেন ওজন কমানোর জন্য। কিন্তু ফল পাননি কিছুতেই। দিনের পর দিন ওজন কমানোয় ব্যর্থ হওয়ায় মানসিক অবসাদেও ভুগচ্ছেন। তাহলে সাবধান হয়ে যান। কারণ ডিপ্রেশনে আমাদের মধ্যে খাবার খাওয়ার প্রবণতা বেড়ে যায়। ফলে আরও বিপদ।

তাই আর চিন্তা না করে চটজলদি কমিয়ে ফেলুন বাড়তি মেদ। এ ক্ষেত্রে কিছু টিপসটি ফলো করতে হবে। পাঠকদের জন্য সে বিষয়ে আলোচনা করা হলো:

রান্না সুস্বাদু করার পাশাপাশি জিরার আরও একটি বিশেষ গুণ রয়েছে যা বাড়তি ওজন নিয়ে ভোগা মানুষদের জন্য খুব উপকারী। জিরা ভেজানো পানি বাড়তি মেদ কমাতে সাহায্য করে থাকে। অনেকেই এই সম্বন্ধে জানেন না। জিরা ভেজানো পানি রোজ সকালে খালি পেটে খেলে প্রাকৃতিকভাবে মেদ ঝড়াতে সাহায্য করে থাকে।

জিরা ভেজানো পানি খেলে শরীরের মেটাবলিজম বৃদ্ধি পায়। যা কার্ব বা ফ্যাট বার্ন হতে সাহায্য করে থাকে। মাত্র ১৫ দিনে এর ফল দেখতে পাওয়া যাবে।

৫০ গ্রাম জিরা এক গ্ল্যাস পানিতে সারা রাত ভিজিয়ে রাখুন। এরপর সকালে পানিটি ফুটিয়ে ছেঁকে নিয়ে তাতে পাতি লেবুর রস ও মধু মিশিয়ে খালি পেটে খেয়ে নিন। চাইলে জিরা রোদে শুকিয়ে পরের দিন আবারও ভিজিয়ে পানি খেতে পারেন।

জিরা ভেজানো পানির সঙ্গে সঙ্গে যদি আপনার খাওয়ার দিকেও একটু নজর রাখেন তাহলে আরও ভালো ফল পাবেন ৷ এছাড়া বেশি মশালাদার বা ফাস্ট ফুড না খাওয়ায় ভালো।



মন্তব্য চালু নেই