নোয়াখালীর কিছু খবর :

নোয়াখালীর সোনাইমুড়ীতে প্রবাসীর মৃতদেহ উদ্ধার

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের মানিক্যানগর গ্রামে ছালেহ্ আহম্মদ নামের এক প্রবাসীর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে একটি সুপারি বাগান থেকে নিহতের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহত ছালেহ আহম্মদ (৪৫) উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের মানিক্যানগর গ্রামের আসলাম মৌলভী বাড়ীর আবুল হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে কুয়েত প্রবাসী ছালেহ্ আহম্মদ দেশে আসেন। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি ইউনিয়নের মানিক্যানগর দাখিল মহিলা মাদ্রাসার সামনের দোকানে যান। দোকান থেকে তিনি পরিবারের জন্য প্রয়োজনী জিনিসপত্র ক্রয়ের পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই দোকানে ব্যাগটি রেখে প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য দোকানের পাশে যান। কিন্তু এরপর তিনি আর ফিরে আসেননি। পরে রাতে তাকে বিভিন্ন স্থানে খোজা-খুঁজি করেও কোন সন্ধান পাননি পরিবারের লোকজন।

শুক্রবার সকালে স্থানীয় লোকন ওই মাদ্রাসার পাশ্ববর্তি রুহুল আমিন ভিলাতির সুপারি বাগানের মধ্যে প্রবাসী ছালেহ্ আহম্মদের রক্তাক্ত মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের মৃতদেহ উদ্ধার করে।

সোনাইমুড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল বাতেন মৃতদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, ধারণা করা হচ্ছে- রাতে কোন একসময় দূর্বৃত্তরা তাঁর মাথা আঘাত করে হত্যার পর বাগানের মধ্যে ফেলে যায়। প্রচন্ড আঘাতে মাথা পেটে রক্তক্ষরণ হয়েছে।

ময়নাতদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে এসআই জানান।

 

 

নোয়াখালীর সোনাইমুড়িতে যুবলীগ ক্যাডারের গুলিতে ছাত্রদল কর্মী নিহত

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার সোনাপুর ইউনিয়নে শীর্ষ সন্ত্রাসী জিসান বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড ও যুবলীগ নামধারী ক্যাডার জাকিরের গুলিতে ছাত্রদল কর্মী মোরশেদ আলম পারভেজ (২৫) নিহত হয়েছে।

বৃহস্পতিবার দিনগত রাত ১১টার দিকে সোনাপুর ইউনিয়নের হাসানপুর গ্রামের তিনতেড়ী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পারভেজ উপজেলার সোনাপুর ইউনিয়নের হাসানপুর গ্রামের কামলা বাড়ীর আলমগীর হোসেনের ছেলে। সে স্থানীয় ইউনিয়ন ছাত্রদলের সক্রিয় কর্মী।

সোনাপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি এডভোকেট সেলিম জানান, মোরশেদ আলম পারভেজ ইউনিয়ন ছাত্রদলের একজন সক্রিয় কর্মী। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের আবিরপাড়া গ্রামের স্থানীয় আবিরপাড়া বাজারে স্থানীয় আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে মুখোশধারী কয়েকজন সন্ত্রাসী এলোপাতাড়ি গুলি নিক্ষেপ করে। এসময় ২ জন গুলিবিদ্ধ হয়।

এ ঘটনার পর রাত ১১টার দিকে ফিরে যাওয়ার পথে পার্শ্ববর্তী সোনাপুর ইউনিয়নের হাসানপুর গ্রামের তিনতেড়ী এলাকায় শীর্ষ সন্ত্রাসী জিসান বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড ও যুবলীগ নামধারী ক্যাডার জাকির ছাত্রদল কর্মী মোরশেদ আলম পারভেজ দেখতে পেয়ে পূর্ব বিরোধের জের ধরে তাকে লক্ষ্য করে গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই পারভেজ মারা যায়।

সোনাইমুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

 

নোয়াখালীতে ৩ অটোরিকসায় আগুন, আটক ১৯
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা ও দলীয় নেতাকর্মীদের হামলা-মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে টানা অবরোধে ১১তম দিন শুক্রবার সকাল থেকেও নোয়খালীতে অবরোধ চলমান রয়েছে।

শুক্রবার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় পযর্ন্ত এখনো জেলার কোথাও বড় ধরনের কোনো নাশকতার খবর পাওয়া যায়নি। তবে, বৃহস্পতিবার মধ্য রাতে জেলা শহর মাইজদীতে তিনটি সিএনজিচালিত অটোরিকসায় আগুন দিয়েছে দূর্বৃত্তরা। পরে পুলিশ এসে আগুন নিয়ন্ত্রণে আনে। জেলা থেকে দূরপাল্লার ভারী কোন যানবাহন ছেড়ে যেতে দেখা যায়নি। রেল চলাচল স্বাভাবিক থাকলেও তা সিডিউল অনুযায়ী চলাচল করতে পারছেনা।

এদিকে, জেলার বিভিন্ন স্থান থেকে বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত নাশকতার অভিযোগে বিএনপি-জামায়াতের ১৯ নেতাকর্মী আটক করেছে পুলিশ।

পুলিশ সুপার (এসপি) ইলিয়াছ শরীফ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, নাশকতা এড়াতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি সাধারণের জানমাল রক্ষায় জেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের সাথে র‌্যাব টহলে রয়েছে।



মন্তব্য চালু নেই