নোয়াখালীতে আগুনে ব্যবসায়ী নিহত, ৬ দোকান পুড়ে ছাই

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় মো. আবদুল হালিম (৮০) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় আগুনে ৬টি দোকানঘর পুড়ে গেছে।

শুক্রবার দিনগত রাত ২টার দিকে উপজেলার চরফকিরা ইউনিয়নের চাপরাশিরহাট পূর্ব বাজারে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল হালিম কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়নের ৫নং ওয়ার্ড রজব আলী মিয়াজী বাড়ীর মৃত নূর বক্স মিয়ার ছেলে। শনিবার সকালে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানায়, রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দোকানের মধ্যে ঘুমিয়ে পড়েন চাপরাশিরহাট বাজারের জ্বালানী ব্যবসায়ী আবদুল হালিম। রাত ২টার দিকে চাপরাশিরহাট পূর্ব বাজারের একটি দোকানে আগুনের লেলিহান দেখতে পায় স্থানীয় লোকজন। পরে কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরআগে আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় নাহিদ ট্রের্ডাস, রকি অটোমোবাইল, সাইফুল কুল কর্ণার, খোকন হেয়ার সেলুন, লিটন মাইক ও একটি অফিস কক্ষ পুড়ে যায়।

এসময় নাহিদ ট্রের্ডাসের ভিতরে ঘুমিয়ে থাকা আবদুল হালিম আগুনে পুড়ে ছাই হয়ে মারা যান। আগুনে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থদের দাবী।

কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের ফায়ারম্যান নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে একটি ইউনিট প্রায় ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্ষতিগ্রস্থ দোকানগুলোর কোনো একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।



মন্তব্য চালু নেই