নেপালের রাষ্ট্রদূতের গণ বিশ্ববিদ্যালয় পরিদর্শন

২৮ শে মার্চ শনিবার দুপুর ১২টায় নেপালের রাষ্ট্রদূত এইচ কে শ্রেষ্ঠা সাভারে অবস্থিত গণ বিশ্ববিদ্যালয়ে পরিদর্শন করতে আসেন ।
এসময় গণ পাঠশালার শিক্ষার্থীরা তাকে গার্ড অব অনার প্রদান করে ।

রাষ্ট্রদূত উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন।

nepal

সেখানে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উদ্যোগে গ্রামের দরিদ্র জনগনের মাঝে চিকিৎসাসেবা প্রদান এবং ক্যান্সার চিকিৎসা বিষয়ক গবেষণা সম্প্রসারে মেডিক্যাল ফিজিক্সের কাজ করার জন্য প্রতিষ্ঠানটির প্রশংসা করেন।

এরপর তিনি গণ বিশ্ববিদ্যালয়ে পরতে আসা নেপালের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন এবং তাদের উৎসাহ প্রদান করেন।তিনি বাংলাদেশ এবং নেপালের মধ্যে সম্পর্ক উন্নয়নের কথা তুলে ধরেন এবং বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য নেপালের সুযোগ-সুবিধাগুলো তুলে ধরেন ।

SAM_3541

গবিসাস এর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন ,অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তুলনায় এই বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক পরিবেশ অনেক শিক্ষা সহায়ক ।

এছাড়াও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একমাত্র গণ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতি থাকায় তিনি ইতিবাচক আশাবাদ ব্যক্ত করেন ।



মন্তব্য চালু নেই