নূর হোসেনকে ভারতে পাচারকারী শামীম ওসমান নন: শহীদুল

যারা নূর হোসেনকে ভারতে পাচার করেছে তাদের কেউ শামীম ওসমান নন বলে দাবি করেছেন নজরুলের শ্বশুর শহীদুল ইসলাম। তিনি আরও বলেন, যারা অডিও রেকর্ডটি প্রচার করেছে তারাই নূর হোসেনকে পাচার করেছে, তারাই এ হত্যার সঙ্গে সম্পৃক্ত।

মঙ্গলবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

শহীদুল ইসলাম বলেন, যে অডিও রেকর্ডটি প্রচারিত হয়েছে সেটি অসম্পূর্ণ। শামীম ওসমান অভিনব উপায়ে নূর হোসেনকে মোবাইল ফোনে আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন। শামীম ওসমান যখন নূর হোসেনকে ফেরানোর কথা বলেছেন তখন আমি, আমার মেয়ে এবং আমার ছেলে সেখানে উপস্থিত ছিলাম। যারা এ রেকর্ডটি প্রচার করেছে তারাই নূর হোসেনকে পাচার করেছে, তারাই এ হত্যার সঙ্গে সম্পৃক্ত।

তারা যদি জানতেন নূর হোসেন রাজধানীর ধানমণ্ডি এবং গুলশানে ছিল, তবে কেন আটক করেনি? বলেও প্রশ্ন রাখেন তিনি।

শহীদুল ইসলাম বলেন, অপহরণের পরে আমি র‌্যাব কার‌্যালয়ে গেলে র‌্যাবের (সিও) তারেক সাহেব আমাকে বলেন, ‘শামীম ওসমানের কাছে যান সেই আপনার জামাইকে খুন করেছে’। এরপর আমাদের অকথ্য ভাষায় গালাগালি করেন এবং মোবাইল ফোন কেড়ে নেন তিনি।

ডিবি’র অফিসার ইনচার্জ(ওসি)এবং সিদ্ধিরগঞ্জ থানার ওসি একই কথা বললে ‘শামীম ওসমানের কাছে যান তিনিই পারেন নূর হোসেনকে ফিরিয়ে আনেন’ আমি শামীম ওসমানকে অনুরোধ করি, নূর হোসেনকে ফোন করতে।

ফোনে শামীম ওসমান নূর হোসেনকে বলেন, ‘তুমি যদি এ ঘটনায় জড়িত থাক তবে ভুল করেছ। ভুলে যেও না এটা শেখ হাসিনার সরকার। এত বড় অপরাধ করে পার পাবে না’। কিন্তু যে অডিওটি প্রকাশ পেয়েছে সেখানে এ কথা বলা হয়নি।

এ হত্যাকাণ্ড নিয়ে র‌্যাব খামখেয়ালি করছে উল্লেখ করে তিনি বলেন, ফেনীর একরাম হত্যাকাণ্ডের পরে কয়েক দিনের মধ্যে মূল হোতাসহ ১০ জনকে আটক করেছে র‌্যাব, অথচ এত দিন পরেও নূর হোসেনের কোনো সন্ধান দিতে পাওয়া যায়নি।



মন্তব্য চালু নেই