নির্দেবের স্ত্রী পাওলি নাকি রাইমা?

না, এবারও প্রসেনজিতের মনের মানুষ হতে পারলেন না পাওলি দাম। লেখক নির্দেব লাহিড়ির প্রেমকাহিনীকে পর্দায় তুলে ধরতে চলেছেন পশ্চিমবঙ্গের পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। যেখানে নির্দেবের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে প্রসেনজিৎকে। কিছুদিন আগে পর্যন্ত শোনা গিয়েছিল এই ছবিতে নির্দেবের স্ত্রী সৃজিতার চরিত্রে অভিনয় করবেন পাওলি দাম। কিন্তু এখন শোনা যাচ্ছে পাওলি নয়। এই চরিত্রের জন্য পরিচালকের পছন্দ রাইমা সেন।rrr

তৃতীয়বারের মত রাইমা সেন জুটি বাঁধছেন প্রসেনজিতের সঙ্গে। এর আগে ‘চোখের বালি’ ও ‘নৌকা ডুবি’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন তারা। ছবিতে প্রসেনজিতের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে ৩৫ বছর বয়সী বঙ্গকন্যাকে।

তবে ছবি থেকে বাদ পড়েনি পাওলি। বউ হতে পারেননি তাতে কি। নির্দেবের প্রেমিকার অন্তরার চরিত্রে দেখা যাবে তাকে। এই সম্পর্কে সাংবাদিকদের পাওলি জানিয়েছেন, ‘ আমি সবসময় কমলদার সঙ্গে কাজ করতে চাইতাম। তাই এই ছবিটা আমার কাছে একটা স্বপ্নপূরণের মতো’।

পরিচালক ছবির কাহিনী নিয়ে জানিয়েছেন, প্যাশানেট প্রেম এবং তার জন্য আগ্রাসী মনোভাব অর্থাৎ মত্ততা কিভাবে মানবিকতাকে আক্রমন করে সেটাই এই ছবিতে দেখানো হবে। গল্পের নায়ক নির্দেব লাহিড়ি এজকন জনপ্রিয় লেখক, মাঝ বয়সে এসে এক বিবাহিতা রমনী অন্তরার প্রেমে পরেন। যথারীতি সমাজ এই সম্পর্ককে মেনে নেয় না। শুরু হয় টানাপোড়েন। সমাজের নানা প্রান্ত থেকে ভেসে আসে তির্যক সমালোচনা। এই ছবি আসলে নির্দেবের প্রেমযাত্রা।

ছবির নায়ক প্রসেনজিৎ বললেন, ‘চোখের বালি’ ছবির পর আবার এই রকম আর একটা প্রেমের গল্পে কাজ করার জন্য মুখিয়ে আছি। মানুষের একা হয়ে ওঠার মধ্যে বেশ একটা রোমাঞ্চ আছে’।

তবে ছবির নাম এখনও ঠিক না হলেও, চরিত্রও কিন্তু ঠিক করা হয়ে গেছে। শোনা যাচ্ছে, অন্তরার স্বামীর চরিত্রের জন্য পরিচালক বেছে নিয়েছেন ঋত্বিক চক্রবর্তীকে। মার্চের শেষেই থেকেই শুটিং শুরু হবে বলে জানিয়েছেন ভেঙ্কটেশ্বর কর্তৃপক্ষ। rr



মন্তব্য চালু নেই