নিরপেক্ষ নির্বাচনে কোন ছাড় দেওয়া হবে না : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমদ বলেছেন, ২৮ এপ্রিল সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নির্বাচনে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য নিয়েজিত থাকবে। ভোটবাক্স ছিনতাই দৃঢ়ভাবে প্রতিহত করা হবে।

শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন হল-২৪-এর মিলনায়তনে সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে এক মত বিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন। এর আগে বিভিন্ন মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থী তাদের অভিযোগ, প্রস্তাব, প্রত্যাশা প্রধান নির্বাচন কমিশনারের সামনে উপস্থাপন করেন। এর মধ্যে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সোলায়মান আলম শেঠ ভোটের আগে সেনা মোতায়েনের দাবি জানান।

সিইসি বলেন, ‘শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সর্বোচ্চ পদক্ষেপ নিয়েছি আমরা। আমি দৃঢ়ভাবে বলতে চাই নিরপেক্ষ নির্বাচনে কোন ছাড় দেওয়া হবে না।’

প্রধান নির্বাচন কমিশনার প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘নির্বাচনে কোনো ভাবেই টাকার ব্যবহার যাতে না হয় তা নিশ্চিত করা হবে। ভোটাররা যেন উপযুক্ত প্রার্থী বেছে নিয়ে ভোট দিতে পারেন সে ব্যাপারে ভোটারদের সহযোগিতা করা হবে।’

বৈঠকে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন, বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠসহ ১২ জন মেয়র প্রার্থী, ৬১ জন সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থী এবং ২১২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী বৈঠকে যোগ দিয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনারের বৈঠকে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার জাবেদ আলী এবং মোহাম্মদ শাজনেওয়াজ। এছাড়া চট্টগ্রামের রিটার্নিং অফিসার আবদুল বাতেন, চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, পুলিশ কমিশনার আবদুল জলিল ম-ল ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই