নিজ দেশেই কলকাতার অঙ্কুশের কাছে ধরাশায়ি শাকিব?

কলকাতার জনপ্রিয় অভিনেতা অঙ্কুশ হাজরা। আমি শুধু চেয়েছি তোমায়, রোমিও বনাম জুলিয়েট, আশিকি, কি করে তোকে বলবো এবং জুলফিকারের মতো দর্শকনন্দিত সিনমোয় অভিনয় করে বেশ নামও কুড়িয়েছেন। যৌথ প্রযোজনার একাধিক সিনেমাতেও দেখা গেছে তাকে।

আর কলকাতার এই চিত্রনায়ক এবার খোদ বাংলাদেশেই সিনেমা দখলের লড়াইয়ে মুখোমুখি দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খানের! আর প্রাথমিক বিচারে প্রেক্ষাগৃহ দখলের লড়াইয়ে অঙ্কুশের কাছে যেনো হার মানলেন দেশের তারকা অভিনেতা শাকিব খান!

মূলত, প্রথমবার ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের মুখোমুখি হলেন অঙ্কুশ হাজরা। ৭ এপ্রিল বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত সিনেমা ‘সত্তা’। আর একই দিনে বাংলাদেশে মুক্তি পেয়েছে কলকাতার জনপ্রিয় অভিনেতা অঙ্কুশের ছবি ‘হরিপদ ব্যান্ডওয়ালা’। তবে হতাশার ব্যাপার হচ্ছে, এদিন দেশের ৭৯টি সিনেমা হলে অঙ্কুশের ‘হরিপদ ব্যান্ডওয়ালা’ মুক্তি পেলেও দেশজুড়ে মাত্র ৪৮টি সিনেমা হলে মুক্তি পেয়েছে শাকিবের ‘সত্তা’! আর এমন ঘটনাকে বাংলাদেশের সিনেমার জন্য নেতিবাচক বলেই মনে করছেন অনেকে।

সবাই ধরেই নিয়েছিলে যে ঢাকাই কিং খানের সঙ্গে নিজ বাসভূমে লড়াই করে টিকে থাকাটা প্রায় অকল্পনীয় কলকাতার অঙ্কুশের। ফলে সিনেমা হল সংখ্যার প্রাপ্তির দিক থেকেও হয়তো শাকিবের ধারে কাছে ঘেষতে পারবে না কলকাতার এই ছবিটি। কিন্তু অবস্থাদৃষ্টে হলো তার ঠিক উল্টো। হল দখলের লড়াইয়ে শাকিব পেছনে পড়ে গেলেও এখন বক্স অফিস দখলের দিকে সবার চোখ। সেখানেও শাকিবের ছবিটি পরাস্ত হলে বাংলা সিনেমার জন্য যা হবে বড় হুমকির, অন্তত এমনটাই মনে করছেন বাংলা সিনে-প্রেমীরা!

দুই দিন হলো মুক্তি পাওয়া এখন পর্যন্ত হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমাটির হল রিপোর্ট ভালো বলেই শোনা যাচ্ছে। ছবিতে শাকিবের বিপরীতে প্রথমবার অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী পাওলি দাম। অন্যদিকে কলকাতার ছবিটিতে অঙ্কুশের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান।



মন্তব্য চালু নেই