যশোরের কিছু খবর :

নাশকতা ঠেকাতে ৪০জন আটক যশোরে শান্তিপূর্ণ হরতাল পালিত

২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘণ্টা হরতালের প্রথম দিন যশোরে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। হরতালের সমর্থনে রবিবার সকালে শহরের হাজী মুহম্মদ মহসিন সড়কে মিছিল বের করে বিএনপি। প্রায় একই সময় পুরনো বাসটার্মিনাল এলাকায় মিছিল করে জামায়াত। তবে কোথাও পিকেটিং করতে দেখা যায়নি। হরতালের কারণে শহরে ব্যবসা প্রতিষ্ঠান,ব্যাংক-বীমাসহ আর্থিক প্রতিষ্ঠানগুলোর সদর দরজা বন্ধছিল। তরে ভেতরে কিছু কিছু লেনদেন হতে দেখা ঘেছে।

দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটের যানবাহন চলাচল বন্ধছিল। তবে শহরে ছোট ছোট যানবাহন চলাচল করেছে। এদিকে নাশকতা ঠেকাতে পুলিশ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় ৪০ জনকে আটক করেছে। এ ছাড়াও হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরজুড়ে র‌্যাব পুলিশের টহল জোরদার করা হয়েছে। হরতালে নাশকতা সৃষ্টির অভিযোগে ৪০জনকে আটকের কথা স্বীকার করেছেন যশোরের সহকারী পুলিশ সুপার রেশমা শারমিন। আটককৃতদের মধ্যে চারজন বিএনপি ও চারজন জামায়াতের নেতাকর্মী রায়েছে বলে জানান।

 

যশোরে হরতাল বিরোধী মিছিল
২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘণ্টা হরতালের প্রতিবাদে যশোরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন। রবিবার সকালে শহরের বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগ ও তার সহযোগি সংগঠনের নেতাকর্মীরা গাড়িখানা রোডে দলীয় কার্যালয় হাজির হয়।
পরে তারা হরতালের প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্ব পুর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

 

যশোরে হামিদপুর হস্ত সমবায় সমিতির উদ্ভোধন
যশোর অফিস: শুক্রবার বিকেলে হামিদপুর হস্ত ও কারু শিল্প সমবায় সমিতি লিমি:এর শুভ উদ্ভোধন হয়েছে। এতে সভাপতিত্ব করেন ওই সমিতির সভাপতি আবিদুর রেজা খান। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিতছিলেন যশোর জেলা সমবায় কর্মকর্তা মশিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা রনজিৎ কুমার দাস, আগামীকণ্ঠের সম্পাদক এম আইউব, সেলিম আহম্মেদ। আলোচনা শেষে যশোর জেলা সমবায় কর্মকর্তা মশিউর রহমান ওই সমিতির কাগজপত্র আনুষ্ঠানিক ভাবে সভাপতির হাতে তুলে দেন।

 

যশোরে শালিশে মারপিট করে টাকা ছিনিয়ে নেয়ায় মামলা
যশোর শহরের গরীবশাহ সড়কের পুস্তক ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এ ঘটনায় সমিতির অফিস রুমে শালিশ বৈঠক বসে। এ সময় বিচারক কিরনকে রয়েল বুক ডিপোর লোকজন বেধগক মারপিট করে। এ ঘটনায় শহরের ওয়াপদা পাড়ার মৃত জহিরুল হকের পুত্র এনামুল করিম কোতয়ালি থানায় মামলা করে।
গত ২৩ জানুয়ারী শুক্রবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬ টায় গরীবশাহ সড়কের পুস্তক ব্যবসায়ী সমিতির অফিস রুমে শালিশ বৈঠক বসে। কিরণ বিচারকের দায়িত্ব পালনের এক পর্যায় দড়াটানা গরীব শাহ সড়কের রয়েল বুক ডিপোর জাহিদ,সাইদ,তরিকুল ও কামরুলসহ অজ্ঞাত ১৩/১৪ জন অতর্কিত ভাবে কিরনের উপর হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও রড দিয়ে বেধড়ক মারপিট করে নগদ ৭৬ হাজার টাকা ছিনিয়ে নেয়। গুরুতর আহত অবস্থায় কিরনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

 

যশোরে ট্রাকের ধাক্কায় দুইজন গুরুত্বর আহত
রোববার বিকেলে যশোর মাগুরা সড়কের পাঁচ বাড়িয়া এলাকায় ট্রাকের ধাক্কায় দুই মটর সাইকেল আরোহী গুরুতর আহত হয়েছে। তাদেরকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছে যশোর সদর উপজেলা কিসমত নওয়াপাড়া গ্রামের শামীম ও হাবিল।
রাববার বিকেলে শামীম ও হাবিল মটর সাইকেলে রওনা হয়। পাঁচ বাড়িয়া নামক এলাকায় পৌছালে ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে তারা গুরুত্বর আহত হয়। এ সময় স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়। শামীমের অবস্থা আশংকাজনক।

 

যশোরে সন্ত্রাসীদের হামলায় স্বামী স্ত্রী জখম

পূর্বের শত্র“তার জের ধরে সন্ত্রাসীরা যশোর সদর উপজেলা দোগাছিয়া গ্রামের এক বাড়িতে হামলা চালায়। এ সময় স্বামী স্ত্রী জখম গুরুত্বর জখম হয়। সন্ত্রাসীরা ওই মহিলার গলা থেকে স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। এ ঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে। আসামি করা হয়েছে দোগাছিয়া গ্রামের মৃত শমসের আলীর পুত্র শুকুর আলী,সামছুর রহমান,জামাল বিশ্বাস,শওকত,মোহর, রাশিদা,লিপি বেগম,রোকেয়া বেগম
শুক্রবার সকাল আনুমানিক ৯ টার সময় শুকুর আলী,সামছুর রহমান,জামাল বিশ্বাস,শওকত,মোহর, রাশিদা,লিপি বেগম,রোকেয়া বেগম মোস্তাফিজুর রহমানের বাড়িতে হামলা চালায়। এ সময় মোস্তাফিজুর রহমানের ভাই মশিয়ার রহমান ঠেকাতে এলে সন্ত্রাসীরা তাকে মারপিট করে। মশিয়ার রহমানের স্ত্রী রাবিয়া ও প্রতিবেশী আব্দুল মালেকের পুত্র রাজ্জাক ঠেকাতে এলে তাকে মারপিট করে। এ সময় রাবিয়ার গলায় থাকা ৮ আনা ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। গুরুতর আহত অবস্থায় মশিয়ার রহমান ও তার স্ত্রী রাবিয়াকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

 

যশোরে ভেজাল কোমল পানীয় রাখার অপারাধে তিনজন আটক
যশোর অফিস: শনিবার রাতে যশোর নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের সদস্যরা রুপদিয়ার শরীফ গাজীর বাড়িতে অভিযান চালায়। এ সময় ভেজাল কোমল পানীয় দ্রব্য রাখার অভিযোগে তিনজনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে রুপদিয়া গ্রামের মৃত মেছের আলীর পুত্র শরীফ গাজী,যশোরের মনিরামপুর উপজেলার মশ্মিমনগর গ্রামের আব্দুল ওহাবের পুত্র রাজু আহম্মেদ ও যশোর সদর উপজেলা পায়রা ডাঙ্গা গ্রামের গোলাম মোস্তফার পুত্র কামরুজ্জামান রতন।
পুলিশ জানায় আটককৃতরা দীর্ঘদিন ধরে বাড়িতে ভেজাল কোমল পানীয় তৈরী ও কেনাবেচা করে আসছে। এ সংবাদে ওই বাড়িতে অভিযান চালানো হয়েছে। এ সময় তার বাড়ি থেকে ৭২ পিস হাই পাউয়ার কোমল পানীয় ও ৮৫পিস খালি বোতল,লবন,সোডা,হুইল পাউডার,রিন পাউডারসহ বিভিন্ন পন্য সামগ্রী উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে।



মন্তব্য চালু নেই