পাবনার কিছু খবর

নাশকতার আশঙ্কায় পাবনায় ইউপি শিবির সভাপতি সহ আটক ৫২

পাবনার সাথিয়ার ইউনিয়ন শিবির সভাপতি কে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে সাথিয়ার ধুলাউরি বাজারের দলীয় কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

আটক শিবির নেতা একরাম ভায়নাপাড়া গ্রামের কাজেমের ছেলে ও ধুলাউরি কামিল মাদ্রাসা কামিল ১ম বর্ষের ছাত্র।
সাথিয়া থানার ওসি শহিদ মাহমুদ জানান গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে টেপ, পাথর, সহ বিভিন্ন জিহাদি বই সহ তাকে আটক করা হয়। পরে বিষ্ফোরক দ্রব্য আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়।

অপর দিকে পাবনা অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান জানান, নাশকতার আশঙ্কায় বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলায় বিএনপি জামায়াতের ৫২ নেতা কর্মীকে আটক করা হয়েছে।

 

টি আর প্রকল্পের চাল দিয়ে সাংবাদিক সন্তুষ্ট করেন ভূমি-মন্ত্রী

গ্রাম অবকাঠামো উন্নয়নের জন্য সরকারের দেয়া টি আর প্রকল্পের চাল দিয়ে ঈশ্বরদীর অধিকাংশ সাংবাদিকদের নিয়ন্ত্রন করে যাচ্ছেন ভুমি মন্ত্রী শামসুর রহমান শরিফ।

আর এ চাল পাওয়াতে মন্ত্রীর পক্ষের লোকজনের নানা অনিয়ম, দুর্নীতি, চাদাবাজি, ভূমি দস্যুতা, টেন্ডারবাজীর মত ঘটনা ধামা চাপা দিচ্ছে এ সকল সাংবাদিকরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অফিস সূত্রে জানা যায়, এবার মন্ত্রীর দেয়া প্রকল্পের বেশির বেশির ভাগ চালই স্থানীয় সংবাদ পত্রের সম্পাদক ও জাতীয় দৈনিকের স্থানীয় সাংবাদিক দের  প্রদান করা হয়েছে।

ঈশ্বরদী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বজলুর রশিদ জানন, প্রকল্পটি গ্রামীন অবকাঠামো উন্নয়নের জন্য নির্ধারিত! কিন্তু সে প্রকল্পটি মন্ত্রী সাংবাদিকদের মানোন্নয়নের জন্য ব্যবহার করছে। এটা তেমন দোষের কিছু নয়।

 

বাল্য বিবাহের দায়ে বর ও কনের পিতার কারাদন্ড

গতকাল সন্ধায় পাবনার ভাঙ্গুরা উপজেলার মন্ডোতোষ ইউপির উত্তর মন্ডা গ্রামে। বাল্য বিবাহ নিরোধ আইনের ৪ ও ৫ ধারার বিবাহ আইনে। ভাঙ্গুরা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনী ছাত্রী কেয়া (১৪) কে।

বিবাহের দায়ে ঈশ্বরদী সারাইকান্থী গ্রামের জালালের পুত্র ফিরোজ (২২)কে ও কেয়ে পিতা কে উপজেলা নির্বাহী ম্যাজিস্টেট শামসুল আলম এর ভাম্যমান আদালত তাদের ১৫ দিনের কারাদন্ড দেন।



মন্তব্য চালু নেই