নারী বয়স লুকায় কেন?

নারীরা নিজের সঠিক বয়স বলতে চান না। কোনো কারণে যদি বলেও ফেলেন তবে দেখা যায় তা পুরোপুরি সঠিক নয়। কিন্তু কেন? নারীরা বয়স লুকান কেন? এই রহস্যের সঠিক উত্তর হয়তো স্বয়ং নারীর কাছেও মেলে না সব সময়। তাই আসুন জেনে নেয়া যাক, নারীর বয়স লুকানোর মজার রহস্য।

সবার কাছে প্রাধান্য পেতে

নিজের বন্ধু-বান্ধব বা দূরের কারো কাছে কম বয়সেও নিজের কর্ম দক্ষতা দেখাতে পারলে অনেক বেশি প্রাধান্য পাওয়া যায়। সবাই একটু আদুরে দৃষ্টিতেই তাকে সমাদর করে। এই সমাদর হাতছাড়া করতে কোনো নারী রাজি নয়।

সঙ্গীর মন পেতে

পুরুষ সঙ্গীর মন পাওয়ার ইচ্ছা সব নারীরই গোপন বাসনা। আর তাই তারা ভাবেন- নিজের বয়স কমিয়ে বললে পুরুষের মন পাওয়া বেশ সহজ হবে। কারণ নিজের বয়সের ছোট কারো প্রতি সবারই আদর-স্নেহ আসে বেশি। আর তাই সেই স্নেহকে হাতছাড়া করতে চান না কোনো নারী।

পাত্রী হিসেবে দাম পেতে

কম বয়সী সুন্দরী নারী পাত্রী হিসেবে বিয়ের বাজারে অনেক দাম। শাশুড়ি-ননদের কাছেও আদরের। তাছাড়া কম বয়সী বউ পেলে পুরুষরাও খুশি থাকেন। ছোটদের মতো অপরিপক্ক আচরণও তাদের কাছে খেলা মনে হয়। আর তাই নারীরা কখনো তার আসল বয়স বলতে রাজি নন।

ভ্রান্ত ধারণা

আমাদের সমাজে একটি প্রচলিত ভ্রান্ত ধারণা থেকেই মেয়েরা বয়স লুকাতে শেখে। তাদের বোঝানো হয়, বয়স ঠিক বললে সবার কাছে প্রাধান্য থাকবে না। ফলে তারা তাদের সঠিক বয়সটি কাউকে বলতে চায় না।

মানসিক শান্তি

সাবর কাছেই কম বয়স বলে অনেকেই স্বস্তি পান। নিজেকে দীর্ঘদিন তরুণী মনে হয়। শুধু তাই নয়, বয়স ধরে রাখতে নারীরা নানা ধরণের ব্যয়াম, রূপচর্চা, খাবার গ্রহণ করে থকেন। এতে তার সৌন্দর্যও টিকে থাকে অনেকদিন।



মন্তব্য চালু নেই