নারীর পরিচয়ে ডেটিং অ্যাপ ব্যবহার করে যে অভিজ্ঞতার মুখোমুখি হলেন এক পুরুষ!

একজন পুরুষ কমেডিয়ান সাধারণ ডেটিং অ্যাপ ব্যবহারে বিরক্ত হয়ে ভিন্ন কিছু করার চিন্তা করেন। তিনি এ জন্য একজন নারী সেজে কৃত্রিম স্তন ও পরচুলা ব্যবহার করে কয়েকটি ছবি তোলেন। এরপর তিনি তা ডেটিং অ্যাপ টিন্ডারে তুলে দেন নারীর পরিচয়ে।

নারীর বেশে সিলিকনের কৃত্রিম স্তন ও বড় চুল থাকায় ব্রিটিশ কমেডিয়ান শি থমাসকে নারীর মতোই লাগছিল। আর এ সাজে তিনি ডেটিং অ্যাপটিতে নিজের প্রোফাইল খোলেন।এ প্রসঙ্গে তার মতামত ছিল, ‘আমি একজন নারী হলে পরিস্থিতি কেমন হবে? এমনটা হতে পারে যে, পুরুষরা আমাকে কিভাবে আকর্ষণ করতে চায় সে বিষয়ে কৌশলগুলো শেখা যাবে।’নারীর পরিচয়ে প্রোফাইল থাকায় তার প্রোফাইলে দারুণ কোনো বিষয় হবে এবং তিনি নতুন কিছু শিখতে পারবেন, এমনটাই ধারণা ছিল থমাসের। তবে পরিস্থিতি ঠিক সে রকম হয়নি। তিনি প্রচুর মেসেজ পেলেও সেগুলো একটিও তার মনের মতো হয়নি।

ডেটিং অ্যাপটিতে একজন তাকে মেসেজ পাঠান, ‘আপনি যদি একজন ওয়াশিং মেশিন হন তাহলে আমি আমার ময়লাগুলো আপনাকে দিতে চাই।’এখানেই ঘটনারে শেষ নয়। বহু ব্যবহারকারীর অপ্রীতিকর মন্তব্যে তিনি বিরক্ত হয়ে যান। যেমন আরেকজন মন্তব্য করেন, ‘আপনি কি একটি সিগারেট? কারণ আপনার গরম ধোঁয়া বেরুচ্ছে….’

এমনকি কোনো কোনো ব্যবহারকারী তাকে আরও বিরক্তিকর মেসেজ পাঠাতে থাকেন। মাত্র তিন দিনেই তিনি চার শতাধিক মেসেজ পেয়ে যান। আর এসবের মধ্যে খুব কম মেসেজই তার দৃষ্টিতে ভালো ছিল। অধিকাংশই ছিল যৌনতাপূর্ণ মেসেজ।এ বিষয়টি থেকে তিনি কী শিখলেন? এ বিষয়ে তিনি বলেন, ‘আমি কী শিখলাম? এসব মেসেজের অনেকগুলোই আপনি এমনকি কোনো পানশালাতেও উচ্চারণ করতে পারবেন না।’এ ক্ষেত্রে ডেটিং অ্যাপ বিষয়ে থমাসের মতামত হলো, ‘এতে যারা সবচেয়ে ভালো মেসেজ পাঠায় তারাই সত্যিকার ভদ্র ও দারুণ মানুষ। আমার মনে হয় একজন পুরুষ হিসেবে থেকে যাওয়াই বুদ্ধিমানের কাজ।



মন্তব্য চালু নেই