দেশ চালাচ্ছেন বিজিবি-পুলিশ- র‌্যাবের প্রধান: অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, “সরকার পরিচালনার দায়িত্ব নিয়েছেন তিন ব্যক্তি বিজিবি প্রধান, পুলিশ প্রধান এবং র‌্যাবের প্রধান। তারাই এখন প্রকাশ্যে জাতীয় সম্প্রচার মাধ্যমে গুলি চালানোর হুকুম এবং ভয়ভীতি দেখানোর দায়িত্ব নিয়েছেন। আমি মনে করি তাদের এ ধরনের বক্তব্য অনাকাঙ্কিত এবং উস্কানিমূলক।”

শনিবার প্রেস সেক্রেটারি সালাহ উদ্দিন রাজ্জাক স্বাক্ষরিত এক বিবৃতিতে কর্নেল অলি এসব কথা বলেন।

কর্নেল অলি বলেন, “আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর হবে। কারণ এখন আন্দোলনের দায়িত্ব নিয়েছে দেশের সাধারণ মানুষ ও ২০ দলীয় জোটের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা।”

তিনি বলেন, “বাংলাদেশের মানবাধিকার লঙ্ঘনের ব্যাপারে জাতিসংঘ যে উদ্বেগ প্রকাশ করেছে তাতে আমি একজন স্বাধীনতা যুদ্ধের সৈনিক হিসেবে সাধুবাদ জানাই। বাংলাদেশের ১৬ কোটি মানুষ এবং সমগ্র পৃথিবীর শান্তিকামী মানুষ বাংলাদেশের বিষয়ে উদ্বিগ্ন। কারণ দেখা মাত্র গুলির নির্দেশ গণগ্রেফতার নির্যাতনসহ সামাজিক বিশৃঙ্খলা অতীতে সব রেকর্ড ভঙ্গ করেছে। বিষয়টি নিয়ে সবাই শঙ্কিত ও আতঙ্কিত।”

আওয়ামী লীগের নেতাকর্মী ও আইন শৃঙ্খলা বাহিনীর উদ্দেশে অলি বলেন, “আগুনে ঘি না ঢেলে বিশৃঙ্খলা না বাড়িয়ে সকলের অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা করুন। দেশে শান্তি প্রতিষ্ঠা করুন।”

কর্নেল অলি বলেন, “সব সময় বিরোধী দলের আন্দোলন চলাকালে লুকিয়ে থাকা জঙ্গিরা তাদের এজেন্ডা বাস্তবায়নের জন্য সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে সাধারণ মানুষ হত্যা করে, যার দায় সরকারকেই নিতে হবে। এর থেকে মুক্তি পেতে দরকার সকলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।”



মন্তব্য চালু নেই