দেশে ফিরেছেন টাইগাররা

শ্রীলঙ্কার বিপক্ষে সফল একটি সফর শেষে আজ দেশে পৌছেছে বাংলদেশ ক্রিকেট দল। বেলা সাড়ে ১১টায় শ্রীলঙ্কান এয়ারলাইনস যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছে টাইগাররা।

শ্রীলঙ্কাতে কোনো ফরম্যাটে সিরিজ না জিতলেও হারতে হয়নি বাংলাদেশ দলকে। দারুণ নৈপুণ্যে টেস্ট, ওয়ানডে এবং শেষপর্যন্ত টি-টোয়েন্টিতে সমানে সমান লড়াই করেছে বাংলাদেশ।

এই সিরিজের মধ্য দিয়েই শততম টেস্ট জয়ের গৌরব লাভ করেছে লাল-সবুজের দল। আর এই জয়ে দুই ম্যাচ সিরিজের টেস্ট ১-১ এ সমতা এনেছে সফরকারীরা। এরপর টাইগাররা সমতা এনেছে ওয়ানডে সিরজেও। তিন ম্যাচ সিরিজের ওয়ানডের প্রথমটিতে জয়ের পর দ্বিতীয়টি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় তৃতীয়টিতে স্বাগতিকদের কাছে হেরে ১-১ এ সমতায় শেষ করছে।

সবশেষ দুই ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির প্রথমটিতে হেরে যাওয়া বাংলাদেশের লক্ষ্য ছিল গতকাল শেষটির দিকে।বাংলাদেশ দলের প্রেরণার বাতিঘর মাশরাফির বিদায়ী টি-টোয়েন্টি সিরিজ বলে শেষ ম্যাচটিতে জয়ের জন্য মরিয়া ছিল বাংলাদেশ। আর শেষ টি-টোয়েন্টিতে গতকাল ৪৫ রানে জিতে মাশরাফিকে জয় উপহার দিয়েছে সতীর্থ। এ ম্যাচে জয়ের ফলে টি-টোয়েন্টি সিরিজেও ১-১ ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছেড়েছে টাইগাররা।

গত ২৭ ফ্রেব্রুয়ারি শ্রীলঙ্কা সফরের জন্য দেশ ছেড়েছিল বাংলাদেশ দল। দীর্ঘ ৪০ দিনের সফর শেষে আজ দেশে পা রেখেছেন মাশরাফি-তামিম-সৌম্যরা।



মন্তব্য চালু নেই