‘দুর্নীতিবাজ’ ব্লাটারের বিপক্ষে ম্যারাডোনা

আসন্ন ফিফা প্রেসিডেন্ট নির্বাচনে সেপ ব্লাটারকে নয়, প্রিন্স আলী বিন আল হুসাইনকে সমর্থন দিবেন আর্জেন্টিনার কিংবদন্তী তারকা দিয়েগো ম্যারাডোনা। কোনো দুর্নীতিবাজের পক্ষ হয়ে ওকালতি করবেন না বলেও জানান তিনি।

আর্জেন্টিনার ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক ফিফার বর্তমান ভাইস-প্রেসিডেন্টের সঙ্গে দেখার করার জন্য আপাতত ভিয়েনাতে রয়েছেন। আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য ফিফা প্রেসিডেন্ট নির্বাচনে ব্লাটার ও প্রিন্স আলী বিন আল হুসাইনের পাশাপাশি সাবেক পর্তুগিজ তারকা লুইস ফিগো ও নেদারল্যান্ডের মাইকেল ফন প্রাগ প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আগামী ২৯ মে’র নির্বাচনের জর্দানের প্রিন্স আলী বিন আল হুসাইন জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ম্যারাডোনা।

গোল ডটকমকে দেয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘ফিফাতে পরিবর্তন আনার জন্য এবং ফুটবলের মঙ্গলের জন্য আমি তার (প্রিন্স আলী বিন আল হুসাইন) প্রতি আমার সমর্থন জানাচ্ছি। বিশ্বের বিভিন্ন প্রান্তে ফুটবলের উন্নয়নের জন্য খুব কাছ থেকে তাকে আমি অনেক কাজ করতে দেখেছি।’

এরপর সেপ ব্লাটারকে আক্রমণ করে ম্যারাডোনা বলেন, ‘আপনাদের অসংখ্যবার বলেছি, আমি কোনো দুর্নীতিবাজের পক্ষে ওকালতি করতে পারবো না। আমি ফুটবলের উন্নয়নে সাহায্য করতে চাই, নিজের সমর্থন জানাতে চাই।’

প্রিন্স আলীকে ফিফা প্রেসিডেন্ট নির্বাচনে জেতানোর জন্য আগামী দুই মাসে বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণ করার সিদ্ধান্ত নিয়েছেন দিয়েগো ম্যারাডোনা। সেপ ব্লাটারকে ফিফা প্রেসিডেন্টের পদ থেকে উৎখাত করার জন্যই তার এই সিদ্ধান্ত।

পঞ্চমবারের মতো ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধান হওয়ার জন্য লড়ছেন ব্লাটার। গত কয়েক বছর ধরে বিভিন্ন ‘বিতর্কিত’ কর্মকাণ্ডের জন্য ব্লাটারের জনপ্রিয়তা কমতে থাকে। এর মধ্যে অন্যতম হলো- অর্থের বিনিময়ে রাশিয়া ও কাতারকে ২০১৮ ও ২০২২ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দেয়া এবং বিভিন্ন দুর্নীতি নিয়ে ফিফার তদন্ত নিয়ে অস্বচ্ছতা।



মন্তব্য চালু নেই