দিনাজপুরের কিছু খবর

দিনাজপুরে অবিরাম বৃষ্টি: শীতের তীব্রতা বৃদ্ধি

২ জানুয়ারী রাত থেকে দিনাজপুরে অবিরাম বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের তীব্রতা আরো বৃদ্ধি পেয়েছে। দিনমজুরদের আয়-রোজগার বন্ধ থাকায় মহা বিপাকে পড়েছে।
নতুন বছরের প্রথম দুই দিন শীতের তীব্রতা কমেছিল অনেক। জ্যঅকেট পড়ইে হয়নি। ২ জানুয়ারী ছিল কিছুটা গরম। কিন্তু মধ্যরাত থেকেই শুরু হয় বৃষ্টি। এই বৃষ্টি গতকাল সারাদিন ছিল অবিরাম। সারাদিন সুর্যের মুখ দেখা যায়নি। সারাদিন অবিরাম বৃষ্টি হওয়ায় দিনমজুরদের কাজকর্ম ছিল বন্ধ। রিক্সা চালকরাও বেশিক্ষন বাইরে থাকতে পারেনি। শহরে লোকজনের আগন ছিল খুব কম।
অবিরাম বৃষ্টির সাথে সাথে শীতের তীব্রতাও বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট কর্দমাক্ত হয়ে পড়ে। শহরের অনেক স্থানে পানি জমে জলাশয়ে পরিনত হয়। বৃষ্টির কারনে শীতের তীব্রতা আরো কঠিন হতে পারে বলে আশংকা করা হচ্ছে। বৃষ্টির কারনে শহরের অনেক দোকান পাট খুলেনি।
ফেন্সিডিলসহ ১জনকে আটক করেছে র‌্যাব
Dinajpur RAB Picদিনাজপুর র‌্যাব-১৩ এক ঝটিকা অভিযান চালিয়ে ৩০০ বোতল ফেন্সিডিলসহ এক ফেন্সিডিল ব্যবসায়কে আটক করেছে।
র‌্যাব-১৩ সূত্রে জানা যায়, দিনাজপুর র‌্যাব-১৩, সিপিসি-১, ক্যাম্পের একটি অভিযানিক দল ৩ জানুয়ারী শনিবার দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন পাঁচকুড় ইউনিয়নের উত্তর শংকরপুর গ্রামে অভিযান পরিচালনা করে ৩০০ বোতল ফেন্সিডিলসহ ফেন্সিডিল ব্যবসায়ী মোঃ মাহাবুবুর রহমান (৩৫) কে আটক করেছে।
সূত্রটি জানায়, দিনাজপুর জেলায় একটি মাদক ব্যবসায়ী চক্র দীর্ঘদিন ধরে পাঁচকুড় ইউনিয়নের উত্তর শংকরপুর গ্রামে ফেন্সিডিল ব্যবসা করে আসছিল। গোপনা সূত্রে খবর পেয়ে র‌্যাব-১৩ এর অধীনস্থ ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুরের একটি অভিযানিক দল গত সন্ধ্যার পর রাত থেকে ছদ্দবেশে এলাকার বিভিন্ন স্থানে অবস্থান নেয়।
সারা রাত অবস্থান শেষে ০৩ জানুয়ারী শনিবার ভোরের দিকে ফেন্সিডিল বহনের সময় ফেন্সিডিল ব্যবসায়ী মাহাবুবুর রহমান(৩৫) পিতা-আনছার আলী সাং-রাইহাই আটুর, থানা- কোতয়ালী, জেলা-দিনাজপুরকে কোতয়ালী থানাধীন পাঁচকুড় ইউনিয়নের উত্তর শংকরপুর গ্রামের আবুল কাশেমের পুকুরের উত্তর দিক (উত্তর পাড়) হতে ৩০০ বোতল ফেন্সিডিলসহ হাতে নাতে আটক করে। এব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হচ্ছে।
পার্বতীপুরে ওয়ার হাউজের নৈশ্য প্রহরীকে খুন
খুনদিনাজপুরের পার্বতীপুরে গ্রামীন ফোন ওয়ার হাউজের প্রহরী আনছার রহমান (৪০)কে পরিকল্পিত ভাতে হত্যা করা হয়েছে। পার্বতীপুরে রেল পুলিশ গতকাল শনিবার সকালে উপরে উঠার সিড়িঁর সাইডে মালামাল রাখার স্থান থেকে তার মরদেহ উদ্ধার করে।
খবর পেয়ে রেলওয়ের পশ্চিমাঞ্চলের সৈয়দপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ, পার্বতীপুর রেল থানার ওসি একেএম লুৎফর রহমান, পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল আলম ও পার্বতীপুর পৌর মেয়র ঘটনাস্থলে উপস্থিত হন। পুলিশ এ ঘটনার সাথে জড়িত সন্দেহে গ্রামীন ফোন ওয়ার হাউজের অপর দুই প্রহরীকে আটক করে। নিহতের পিতা মৃত-তোছাদ্দেক হোসেন। বাড়ী শহরের চান্দোয়াপাড়া মহল্লায়।
আটককৃত প্রহরী মাহাবুবার রহমান (৩৮) জানায়, শুক্রবার রাত ১০টার সময় ডিউটি শেষ করে নিহত আনাছারকে চার্জ বুঝে দিয়ে চলে যান।
শনিবার সকালে চার্জ নিতে এসে তাকে ডাকাডাকি করলে কোন সাড়া শব্দ না পাওয়ায় ওই এলাকায় জনগণের সমাগম হয়। পরে পুলিশকে খবর দেওয়া হলে গ্রামীন ফোনের ওয়ার হাউজের প্রাচী টপকিয়ে ভেতরে গিয়ে কলাক্সিবল গেটের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। পরে নিহত প্রহরী আনাছারকে ওয়ার হাউজের উপরে ওঠার সিড়ির নীচে ফাঁকা জায়গায় মালামাল রাখার স্তুপ থেকে উবুড় করা অবস্থায় পুলিশ তার লাশ উদ্ধার করে। নিহতের পরিবারের আত্মীয় সাবেক পৌর কমিশনার রফিক উদ্দিন ও সাংবাদিক একরামুল হক বেলাল জানান, আনাছারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।
এদিকে রেল পুলিশ জানায়, গ্রামীন ফোনের ওয়ার হাউজের প্রহরী আনাছার রহমানকে কোম্পানীর ইউনিফরম ও পায়ে বুট জুতা পড়া অবস্থায় উদ্ধার করলেও ইউনিফরমে অপর প্রহরী মাহাবুবার রহমানের ইউনিফরম পড়া ছিল।
আটককৃত মাহবুবার রহমান পার্বতীপুর উপজেলার বেল্াইচন্ডি ইউপির হরিরমপুর ভাটিপাড়া গ্রামের মৃত তফুর ইদ্দনের পুত্র ও অপর আটককৃত মহসিন আলী একই উপজেলার মনমথপুর ইউনিয়নের রাজাবাসর গ্রামের মৃত খোকা সরকারের পুত্র। মৃত্যুর সঠিক কারন নির্ণয় করতে নিহতের লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুর মর্গে প্রেরণ করা হয়েছে। এব্যাপারে পার্বতীপুর রেলওয়ে থানায় একটি হত্যা মামলা হয়েছে।
পার্বতীপুর এতিমখানার ছাত্র নিখোঁজ ॥ দু’মাসেও উদ্ধার হয়নি
Dinajpur Pic 03-01-15-6thদিনাজপুরের পার্বতীপুর দুঃস্থ এতিম খানা থেকে আবুল হায়াত নামের এক ছাত্রকে নিখোঁজের প্রায় দু’মাস অতিবাহিত হলেও এখনও তার সন্ধান না পাওয়ায় হত-দরিদ্র পিতার সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন এতিম খানা কর্তৃপক্ষ কোনই ব্যবস্থা নিচ্ছেনা।
দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউপির দলাইকোটা গ্রামে নিখোঁজ আবুল হায়াতের হত-দরিদ্র পিতা মমিনুল হক শুক্রবার বিকেলে পার্বতীপুর রেলওয়ে পার্ক মিডিয়া কর্নারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। নিখোঁজের পিতা ও স্থানীয় দুই ইউপি সদস্য অভিযোগ করে বলেন, পার্বতীপুর শহরের নতুন বাজারস্থ দুঃস্থ এতিম খানা থেকে গত ৬ নভেম্বর সন্ধ্যায় আবুল হায়াত(১০) নামের এক ছাত্র নিখোঁজ হয়।
নিখোঁজের প্রায় দু’মাস অতিবাহিত হলেও এখনও তার তার সন্ধান পাওয়া যায়নি। এতিম খানার কর্তৃপক্ষ গত ৮ নভেম্বর পার্বতীপুর মডেল থানায় একটি সাধারন ডাইরী করে এতিম খানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মুহাম্মাদ মনসুর-উর রহমান হাত-পা গুটিয়ে রয়েছে। তার কোন খোজ বা সন্ধানে কোন ব্যবস্থা নিচ্ছে না।
এতিম খানার দেখ-ভালের দায়ীত্বে প্রতিষ্ঠাতার পুত্র ময়ুরকন্ঠী মালটিমিডিয়া প্রডাকশনের কর্নধার ও একটি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক হাবিব ইফতেখায়ের কেও দেখা পাওয়া যাচ্ছেনা। তাদের দাবী ঘটনার রাতে হায়াত হাবিব স্যারের ভাত আনতে গিয়ে সে নিখোঁজ হয়।
হায়াতে পিতা ও ইউপি সদস্যরা আরো অভিযোগ করে বলেন, আবুল হায়াতকে কেউ অপহরন করে নিয়ে গেছে। নিখোঁজের পিতা মমিনুল হক পার্বতীপুর মডেল থানায় একটি সাধারন ডায়রী করে করেছেন। তার কোন খোঁজ পাওয়া গেলে ০১৭১৬০৮৫০৫৮ বা ০১৭৫৮৫১৮২৩৭ নম্বরে জানানোর জন্য অনুরোধ করেছেন।
দিনাজপুরে জেলা ছাত্রদলের র‌্যালী
Dinajpur Pic 03-01-15-3rdজাতীয়তাবাদী ছাত্রদলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনাজপুরে জেলা ছাত্রদলের বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে প্রতিকূল আবহাওয়া, প্রচন্ড ঠান্ডা ও বৃষ্টি উপেক্ষা করে দিনাজপুর জেলা ছাত্রদল নেতা মহিউদ্দীন মন্ডল বকুলের নেতৃত্বে জেল রোডস্থ বিএনপি কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে লিলির মোড়ে গিয়ে শেষ হয়।
র‌্যালিতে জেলা ছাত্রদল নেতা সাবেক ভিপি মাসুম খান, শহর ছাত্রদল নেতা রুবেল ইসলাম, ডিপজল শাহিন, রাজিব, ফয়সাল, শাহিন-২, স¤্রাট, লিটন, নাহিদ, বাবু, ইমরান, মানিক, রঞ্জু, জনি, রিসান, দুর্জয়, লিটন-২, রাসেল, মাসুম, রাহেল, সেলিম, স্বপ্নিল, হামিদুল, সাহের, হিরা, মিলনসহ ছাত্রদলের অন্যান্য নেতাকর্মী অংশ গ্রহন করেন।
দিনাজপুর জেলা আওয়ামী তৃণমূললীগের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ
বাংলাদেশ আওয়ামী তৃণমূললীগ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে অসহায় দুঃস্থ ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
৩ জানুয়ারি শনিবার বাংলাদেশ আওয়ামী তৃণমূললীগ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে অসহায় দুঃস্থ ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী তৃণমূললীগ কেন্দ্রীয় কমিটির আহবায়ক শাহেদুল আলম চৌধুরী টিপু।
বাংলাদেশ আওয়ামী তৃণমূললীগ দিনাজপুর জেলা শাখার আহবায়ক জয়ন্ত কুমার মিশ্র এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস.এম. খালেকুজ্জামান রাজু, বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক খালেদ সোবহান চৌধুরী নাসিম, কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক আলহাজ¦ সানাউল¬াহ চৌধুরী মানিক, কেন্দ্রীয় যুগ্ম সদস্য সচিব আলাউদ্দিন ভূইয়া, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক হারুন-অর-রশিদ, কামরুজ্জামান জনি, আসাদুর রহমান আসাদ এবং খাদেমুল বাসার সেনা, দিনাজপুর সরকারি কলেজের সাবেক জিএস খন্দকার আলমগীর ইসলাম তুহিন প্রমুখ।
দিনাজপুরে এবার কম্বল নয় বিতরন করলেন শিশুদের মাঝে জ্যাকেট
Dinajpur Pic 03-01-15-1stএবার কম্বল নয় বিতরন করলেন শিশুদের মাঝে জ্যাকেট। রংপুর থেকে স্পৃহা একটি ফেসবুক ভিত্তিক সেচ্ছাসেবকমুলক সংগঠন-এর উদ্যোগে দিনাজপুর স্টেশন ক্লাব প্রাঙ্গনে শুক্রবার দিনাজপুরের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এ জ্যাকেট বিতরন করা হয়। শুধু দিনাজপুরের নয় এই সংগঠনটি দেশের বিভিন্ন জেলায় প্রতিবছরই শীতবস্ত্র বিতরন করে থাকেন। এ সময় প্রধান অতিথি ছিলেন পাবনা সুইটের স্বত্বাধিকারী শ্যামল দত্ত। বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজকের প্রতিভার সম্পাদক আবু সাইদ কুমার।
এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্পৃহা’র উপদেষ্টা এনামুল হক বাচ্চু, মাহবুবুর বারেক, সহ-প্রতিষ্ঠাতা ইহতিশাম চৌধুরী, মেসবা উল হক, তাহমিদ হোসেন, কৌশিক কুমার, মাহবুবুর রহমান, জাহির হোসেন, সদস হাসিব নোমান, নাদিয়া লিয়া, আমিনা শাহরিন প্রমুখ।

মেধাবী মুখNishi
নুশরাত জাহান নিশি দিনাজপুরের খোলাহাটি ক্যান্টঃ পাবলিক স্কুল এণ্ড কলেজ (ইংরেজি ভার্ষন) থেকে এবার প্রাথমিক সমাপনী দিয়ে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। সে ভবিষ্যতে ডাক্তার হতে চায়। সে সদ্য প্রয়াত বিরামপুর পৌরসভার কমিশনার প্রার্থী গোলেয়ারা বেগম গোলাপী ও মোঃ মোক্তার হোসেনের ৫ম কন্যা।



মন্তব্য চালু নেই