দিনকাল ভাল নয়! ভারতীয় মেয়েদের নিরাপত্তার জন্য এল অভিনব এক হাত ঘড়ি

সোনাটা নিয়ে এল একটি নতুন সেফটি ওয়াচ ‘সোনাটা অ্যাক্ট’। টাটা গ্রুপের কোম্পানি টাইটান-এর এই ব্র্যান্ডটি উচ্চমানের ঘড়ির জন্য এদেশে অত্যন্ত জনপ্রিয়। এই ঘড়িটি তৈরি করা হয়েছে বিশেষভাবে সেই সব মহিলাদের কথা ভেবে যাঁদের অনেকটা সময় বাড়ির বাইরে কাটাতে হয় কাজের সূত্রে। এই মুহূর্তে দেশে মহিলাদের প্রতি অপরাধের সংখ্যা তো নেহাত কম নয়। সেই কথা মাথায় রেখেই এই নতুন ঘড়িটি তৈরি করেছে সোনাটা।

এই বিশেষ ঘড়িটিকে কানেক্ট করা যাবে একটি মোবাইল অ্যাপ্লিকেশনের সঙ্গে যা ইউজার তাঁর স্মার্টফোনে ডাউনলোড করতে পারবেন। অ্যাপটি অন করে ব্লুটুথের মাধ্যমে তা কানেক্ট করতে হবে সোনাটা অ্যাক্ট রিস্টওয়াচের সঙ্গে। রিস্টওয়াচ ও মোবাইল কানেক্টেড থাকার সময় যদি ইউজারের কোনও বিপদ ঘটে বা তিনি কোনও রকম বিপদের আশঙ্কা করেন তবে তাঁর নেটওয়র্কের বিশেষ কিছু মানুষের কাছে পৌঁছে যাবে অ্যালার্ট মেসেজ। এই মেসেজে থাকবে ইউজারের লোকেশন কোঅর্ডিনেটস যাতে সহজেই তাঁর কাছে পৌঁছে যেতে পারেন তাঁর অভিভাবক ও প্রিয়জনেরা।

উন্নতমানের জিপিএস ট্র্যাকিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে এই রিস্টওয়াচে এবং এই প্রযুক্তিই ইউজারের লোকেশন ট্র্যাক করে সেই তথ্য পৌঁছে দেবে তাঁর প্রিয়জনদের কাছে। যে কোনও স্মার্টওয়াচেও এই সুবিধা রয়েছে কিন্তু ভাল ব্র্যান্ডের স্মার্টওয়াচের দাম ৮০০০ টাকার কম নয় কারণ স্মার্টওয়াচে লোকেশন ট্র্যাকিং ছাড়াও আরও অনেক ফিচার্স রয়েছে। যাঁরা এত দাম দিয়ে স্মার্টওয়াচ কিনতে পারবেন না, তাঁরাও কিন্তু সোনাটা অ্যাক্ট কিনতে পারেন নিরাপত্তার কথা মাথায় রেখে কারণ এই ঘড়ির দাম ২৭০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে। অর্থাৎ যে কোনও ব্র্যান্ডেড ঘড়ির যা দাম, সেই দামেই পাওয়া যাবে এই বিশেষ ঘড়ি।

সম্প্রতি এই নতুন প্রোডাক্টের আনুষ্ঠানিক উদ্বোধন করে টাইটানের ওয়াচেস অ্যান্ড অ্যাকসেসরিজ ডিভিশনের সিইও এস রবি কান্ত বলেন, ভারতীয় মহিলারা ক্রমশই যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলেছেন, নতুন নতুন চ্যালেঞ্জকে অতিক্রম করছেন, দায়িত্ব পালন করছেন। এই ঘড়ি সেই সব মহিলাদের জন্য যাঁরা তাঁদের স্বপ্নকে সফল করতে এগিয়ে চলেছেন। তাঁদের স্বপ্নপূরণে যেন কোনও বাধা না পড়ে।



মন্তব্য চালু নেই