দক্ষ মানব সম্পদ গড়তে গুণগত শিক্ষার বিকল্প নেই : ইসরাফিল আলম এমপি

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি বলেছেন, শিক্ষা জাতির মেরুদন্ড, দক্ষ মানব সম্পদ গড়তে ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে গুণগত শিক্ষার বিকল্প নেই। একটি মানুষ জীবনে কর্মমুখী সৃজনশীলতা ও যুগোপযুগী শিক্ষায় শিক্ষিত হতে পারলে বাস্তবে জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ তৈরি হয়। দুনিয়াবি জীবনে মানুষ সাময়িক মনে করে ধন-সম্পত্তিই বড় সম্পদ, কিন্তু বাস্তবে এটা সত্য নয়। শিক্ষাই এক মাত্র মানুষের বড় সম্পদ। শিক্ষা জীবন শেষে বাস্তব জীবনে যথাযথ স্থানে এর ব্যবহার করতে পারলে অবশ্যই এর কোন ক্ষয় নেই। সন্তানদের স্কুলে পাঠিয়ে অভিভাবকদের দ্বায় এড়ানো যাবে না। পরিবারের পক্ষ থেকে ছোট ছোট শিশুদের সঠিক পড়াশুনা হচ্ছে কি না তা দেখাশুনার জন্য পিতা-মাতারও সহযোগিতা মূলক ভূমিকা পালন করতে হবে। শুধুমাত্র স্কুল শিক্ষক নির্ভরশীল হয়ে বসে থাকলে চলবে না। সন্তানদের সব সময় পড়াশুনার প্রতি নজর রাখতে হবে। আলোকিত যোগ্য সন্তান রেখে যেতে পারলে তার সম্পদের আরও বেশি উন্নয়ন ঘটবে।
শনিবার দুপুরে ইসরাফিল আলম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সহযোগীতায় রাণীনগর মাদার কেয়ার স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে “শিক্ষার গুণগত মান উন্নয়নে শীর্ষক” মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ সুবাস চন্দ্র সরকারের সভাপতিত্বে অনুষ্ঠীত মতবিনিময় সভায় মূখ্য বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট শিক্ষাবিদ রাণীনগরের কৃতি সন্তান ও নওগাঁ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ আধ্যাপক শরিফুল ইসলাম খান।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিব, এমপি’র সহধর্মীণি মিসেস সুলতানা পারভীন বিউটি, রাণীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ শহীদুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক মোঃ মফিজ উদ্দিন, রাণীনগর প্রেস ক্লাবের সভাপতি অরুন বোস, বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন প্রমুখ।



মন্তব্য চালু নেই