ত্রিদেশীয় সিরিজ:ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০ রানে অল আউট ভারত

পার্থের ওয়াকায় ত্রিদেশীয় সিরিজের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠাল ইংল্যান্ড। ভারতের ইনিংসের শুরুটা ভালো হলেও এদিনও ভরসা যোগাতে ব্যর্থ হলেন ওপেনার শিখর ধবন। দলের ৮৩ রানের মাথায় ব্যক্তিগত ৩৮ রানে ফিরে যান তিনি। ২৪ ওভারে ভারতের রান ১ উইকেটে ৯১। এরপর বিরাট কোহলি( ৮), রায়না (১) রানে প্যাভিলিয়নে ফিরে যান।ওপেনিং জুটিতে ৮৩ রান যোগ হওয়ার পর মাত্র ১০৭ রানে ভারতের তিনটি উইকেট হারায় ভারত। এরপর ওপেনার রাহানে ৭৩ ও রায়ুডু ১২ রানে আউট হয়ে যান।৩৫.৪ ওভারে ৫ উইকেটে ১৩৬ রানে কোণঠাসা হয়ে যায় ভারতউইকেটে টিকতে পারেননি অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি ও স্টুয়ার্ট বিনিও। ধোনি ১৭ এবং বিনি ৭ রানে আউট হন। ১৬৪ রানে ৭ উইকেট হারায় ভারত।জাদেজাও মাত্র ৫ রান করেন। শেষপর্যন্ত ৪৮.১ ওভারে ২০০ রানে অল আউট হয়ে যায় ভারত। ইংল্যান্ডের পক্ষে ফিন ৩ টি, ওয়াকস, ব্রডড, মইন আলি ২ টি করে এবং অ্যান্ডারসন ১ টি উইকেট পেয়েছেন।

সিরিজের ফাইনালে উঠতে গেলে এই ম্যাচে জিততেই হবে ধোনিদের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় আশা জিইয়ে রয়েছে ভারতের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ হেরে যায় ভারত। ইংল্যান্ডও প্রথম ম্যাচে ভারতকে বিধ্বস্ত করে। এই অবস্থায় আজ ম্যাচ জিততে পারলেই ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।অন্যদিকে, ফাইনালে পৌঁছতে ইংল্যান্ডকেও জিততে হবে। তাই মরণ-বাঁচন ম্যাচে দুপক্ষই মরীয়া হয়ে ঝাঁপাচ্ছে।

এদিন শুরুতেই ধাক্কা খায় ভারত। চোটের কারণে ইশান্ত শর্মাকে আনফিট ঘোষণা করা হয়। তাঁর বদলে দলে আনা হয়েছে মোহিত শর্মাকে। কিন্তু তাঁকে দলে নেওয়া অনেকেরই ভ্রু কুঁচকে দিয়েছে। বিশ্বকাপের আগে টিম কম্বিনেশন তৈরির জন্য ত্রিদেশীয় সিরিজকে প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখা হচ্ছে। কিন্তু মোহিত বিশ্বকাপ স্কোয়াডে নেই। তাই তাঁকে দলে নেওয়ার সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠেছে।এই ম্যাচে খেলছেন রবীন্দ্র জাদেজা।

ভারতের দল শিখর ধবন, আজিঙ্কা রাহানে, অম্বাতি রায়ুডু, রায়না, ধোনি, বিনি, অক্ষর পটেল, জাদেজা, সামি, মোহিত।



মন্তব্য চালু নেই