তিন মামলায় শোন অ্যারেস্ট নাদিম মোস্তফা

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে গত ৫ জানুয়ারি সংঘর্ষ ও গুলিতে একজন নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা তিনটি মামলায় বিএনপির বিশেষ সম্পাদক ও জেলার সভাপতি নাদিম মোস্তফাকে গ্রেপ্তার দেখানো (শোন অ্যারেস্ট) হয়েছে।

পুঠিয়া থানায় দায়ের করা তিনটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার সন্ধ্যায় ঢাকা থেকে নাদিম মোস্তফাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসে পুলিশ। আগামীকাল সোমবার তাকে আদালতে হাজির করে প্রতিটি মামলায় ৫ দিন করে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছেন পুঠিয়া থানার পরিদর্শক হাফিজুর রহমান হাফিজ।

গত ১৯ জানুয়ারি ভোরে ঢাকার গুলশান এলাকার একটি বাসা থেকে নাদিম মোস্তফাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর একটি বিস্ফোরক মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে তাকে চার দিনের রিমান্ডে নেয় পুলিশ।

পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান হাফিজ বলেন, হত্যা, পুলিশের ওপর হামলা ও বিস্ফোরণ আইনে পুলিশের দায়ের করা তিনটি মামলায় নাদিম মোস্তফাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সোমবার নাদিম মোস্তফাকে আদালতে হাজির করে তিনটি মামলায় ৫ দিন করে রিমান্ড চাওয়া হবে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দিন গত ৫ জানুয়ারি বিক্ষোভ মিছিলে বাধা দেয়া কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জাড়িয়ে পড়ে বিএনপির নেতাকর্মীরা। এসময় গুলিতে মজির উদ্দিন নামের এক বিএনপি কর্মী নিহত হন।

এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ এবং বিএনপি নেতা ও পুঠিয়া উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম জুম্মাসহ ১০ জনের নাম উল্লেখ করে তিন হাজার জনের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করে পুঠিয়া থানা পুলিশ। থানার এসআই রফিকুল ইসলাম ও এসআই ডেভিট হেমাদ্রি বাদী হয়ে এসব মামলা করা হয়।



মন্তব্য চালু নেই