তিন পেসার না দুই স্পিনার?

প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বোলিং আক্রমন নিয়ে বড় একটা জুয়াই খেলেছিল বাংলাদেশ। এক সাথে খেলানো হয়েছিল তিন পেসার মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ ও রুবেল হোসেনকে।

আগামী ২৬ তারিখ গ্রুপ পর্যায়ের ম্যাচে বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ হল শ্রীলঙ্কা। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজে) সেই ম্যাচে কি হতে যাচ্ছে বাংলাদেশের রন-পরিকল্পনা? এবারও কি তিন পেসার নিয়ে খেলবেন মাশরাফিরা? বোলিং কোচ হিথ স্ট্রিক অবশ্য কোন কিছু খোলাসা করলেন না।

তবে, মেলবোর্নের উইকেটে পেসাররাই সুবিধা পাবেন বলে মানছেন তিনি। বললেন, ‘উইকেট আমার কাছে মনে হয়েছে, শুরুর দিকে অন্তত ফাস্ট বোলারদের সহায়তা করবে। আর এখানে বাউন্ডারি অনেক বড়, বিশেষ করে স্কয়ারের দিকে। এটার সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। আসলে বিশ্বের এই অংশে এসে এই বড় বাউন্ডারি, বড় মাঠ, ভিন্ন ধরণের উইকেটে মানাতে একটু তো সময় লাগবেই। তবে আমাদের দলের সব খেলোয়াড় এখানে খেলতে মুখিয়ে আছে।’

এই কথাতে তিন পেসার খেলানোর ব্যাপারে স্পষ্ট ইঙ্গিত দিলেন হিথ স্ট্রিক। যদিও একজন বাড়তি স্পিনার খেলানোও হতে পারে। সেক্ষেত্রে একজন পেসার বাদ পড়তে পারেন। হিথ স্ট্রিক বললেন ‘আমরা দেখেছি, এখানে ভারতীয় বোলাররা কি চমৎকার ক্যারি পেয়েছে এবং ভালো জায়গায় বল করেছে। এমনকি এখানকার সামান্য টার্ন দেখে অফস্পিনারদেরও উচ্ছসিত হওয়ার সুযোগ আছে।



মন্তব্য চালু নেই