তারেককে দেশে ফেরাতে ব্যবস্থা : আইনমন্ত্রী

আইনের দৃষ্টিতে পলাতক বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যডভোকেট আনিসুল হক।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির রাজনৈতিক কর্মকান্ডে বাধা দেওয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা কোনো রাজনৈতিক কর্মকান্ডে বাধা দিচ্ছি না। আমরা শুধু সন্ত্রাসী কর্মকান্ড দমন করছি। আর জনগণের জানমাল রক্ষায় যা করা দরকার সরকার তাই করবে।

হরতাল বন্ধে আইনের বিষয়ে মন্ত্রী বলেন, সহিংসতা বন্ধে দেশে বিদ্যমান সন্ত্রাস দমন আইন প্রয়োগ করা হবে। আর জনগণ সত্যিই হরতাল বন্ধ চাইলে আইনের বিষয়ে ভাবা হবে।

বিএনপির সঙ্গে আলোচনার বিষয়ে তিনি বলেন, আমরা কোন সন্ত্রাসীদের সঙ্গে আলোচনায় বসবো না। তবে তারা দেশের উন্নয়নের স্বার্থে কোন পরামর্শ দিতে চাইলে ১০০ বার আলোচনা হতে পারে।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে বিচারপতি নিয়োগের বিষয়ে মন্ত্রী বলেন, নীতিমালা নয়। মার্চ-এপ্রিল মাসে এ বিষয়ে আইন করা হবে।

সংগঠন হিসেবে জামায়াতের বিচারের আইন এ মাসের শেষ দিকে সংসদে উত্থাপন করা হবে বলে জানান আইনমন্ত্রী।

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে তিনি বলেন, পলাতক খুনি নূর চৌধুরী ও রাশেদ চৌধুরী যে দেশে অবস্থান করছেন সেখান থেকে যাতে কোথাও যেতে না পারেন সে ব্যবস্থা নেওয়া হয়েছে।



মন্তব্য চালু নেই