তারেককে দেশে ফিরিয়ে দেওয়ার আহ্বান নৌমন্ত্রীর

বাংলাদেশের সন্ত্রাসী কর্মকাণ্ডের মূলহোতা তারেক জিয়ার প্রচলিত আইনে বিচারের জন্য ব্রিটিশ সরকারের কাছে অনতিবিলম্বে তাকে দেশে ফিরিরে দেওয়ার আহ্বান জানিয়েছেন নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি আয়োজিত হরতাল, অবরোধ, সহিংসতা বন্ধ ও নিরাপদ শিক্ষার পরিবেশ নিশ্চত করার দাবিতে এক মানববন্ধনে তিনি এই আহ্বান জানান।

শাজাহান খান বলেন, আপনারা (ব্রিটিশ সরকার) যদি তাকে ফিরিয়ে না দেন তাহলে, তার সন্ত্রাসী কর্মকাণ্ড সারা লন্ডনে ছড়িয়ে পড়বে। আর আমাদের দেশের মানুষের প্রত্যাশা তারেককে দেশে এনে প্রচলিত আইনে বিচার করা হোক।

তিনি বলেন, তার (খালেদা জিয়া) আন্দোলন সন্ত্রাসীদের রক্ষার জন্য। দুর্নীতির মামলা ও যুদ্ধাপরাধীদের বাঁচাতে তিনি হারতাল অবরোধের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করছেন।

নৌমন্ত্রী আরো বলেন, শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার্থীদের শিক্ষা জীবন ধ্বংস করার জন্য হরতারের নামে নাশকতা পরিচালনা করছে। আর এই নাশকতার নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া নিজে।

খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, বরিশালের এক জনসভায় বলেছিলেন, তিনি নাকি ক্ষমতায় গেলে দেশের মানুষের চেহারা পাল্টে দেবেন। চেহারা পাল্টে দেবার জন্য তার ক্ষমতায় যাওয়ার দরকার নেই। তিনি তো আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে সাধারণ মানুষের চেহারা পাল্টে দিচ্ছেন। মেয়ে চিনতে পারছে না তার বাবাকে, আর মা চিনতে পারছে না ছেলেকে।

শাজাহান খান আরো বলেন, বিএনপির-জামায়াতের এই সন্ত্রাসী কর্মকা- প্রতিহত করার দায়িত্ব শুধু সরকারি বাহিনীর নয়, এই দায়িত্ব দেশের সর্বস্তরের মানুষের। যতই হরতাল অবরোধ হোক না কেন, সকল স্কুল খোলা থাকবে।

আয়োজক সংগঠনের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাংসদ শিরিন আক্তার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আয়োজক সংগঠনের নেতা গাজীউল হক প্রমুখ।



মন্তব্য চালু নেই