তামিমের স্ত্রীর সঙ্গে আনুশকার মিল যেখানে

সদ্য সমাপ্ত বিশ্বকাপে গ্রুপ পর্বের সবকটি ম্যাচে জয় তুলে নেয় ভারত। সেমিফাইনালের আগে ধোনি-কোহলিরা ছিলেন অপ্রতিরোধ্য।

কিন্তু কোয়ার্টার ফাইনালে ছন্দে থাকা বাংলাদেশকে পেয়ে ভীষণ চিন্তায় পড়ে যায় টিম ইন্ডিয়া। তবে মাঠে আম্পায়ারদের বিশেষ সহায়তা পাওয়ায় চিন্তা দূর হয়। বিতর্ক হলেও ওই ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট পকেটে পুরে মহেন্দ্র সিং ধোনির দল।

এরপর সেমিতে তারা প্রতিপক্ষ হিসেবে পায় স্বাগতিক অস্ট্রেলিয়াকে। জমজমাট লড়াই হবে বলেই অনুমান করছিল সবাই। খেলোয়াড়দের উৎসাহ দিতে অস্ট্রেলিয়ায় উড়ে যান বিরাট কোহলির বান্ধবী আনুশকা শর্মা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডের গ্যালারিতে সেদিন গলা ফাটিয়েছিলেন বলিউডের এই অভিনেত্রী।

কিন্তু ম্যাচটিতে অসিদের কাছে ৯৫ রানে হেরে যায় ভারত। এই হারের জন্য দোষ বর্তায় আনুশকার ওপর। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের কিছু কট্টর সমর্থক বলিউড অভিনেত্রীর কঠোর সমালোচনা করেন। আনুশকাকে ছেড়ে দেয়নি ভারতের মিডিয়াও। বলিউড অভিনেত্রীকে ‘চিয়ার-লিডার’ আখ্যা দিয়েছিল তারা। তাদের দাবি, আনুশকার জন্যই নাকি মাঠে কোহলির পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব পড়ে। তাই ওই ম্যাচে ব্যর্থ হয়েছেন কোহলি। ১৩ বল খেলে মাত্র এক রান করতে সক্ষম হন তিনি।

tamim-ournewsbd1

এদিকে বেশ কিছুদিন ধরেই রানখরায় ভুগছিলেন তামিম ইকবাল। এর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কম সমালোচনা হয়নি। কোহলির বান্ধবী আনুশকা শর্মার মতো একই অভিজ্ঞতা হয়েছে তামিম ইকবালের স্ত্রী আয়েশা সিদ্দিকীর। আনুশকার চেয়ে তামিমের স্ত্রীর অভিজ্ঞতাটা আরো তিক্ত।

তামিম খারাপ খেলার কারণে নাকি তার স্ত্রীকে ফোন দিয়ে অনেকে গালাগালি করেছেন। এ বিষয়টি ভালোভাবে নিতে পারেননি বাংলাদেশের এই মারকুটে ব্যাটসম্যান। তাই পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করার পর কিছুটা ‘আক্রমণাত্মক’ উদযাপন করেছেন তিনি।

পরে আত্মপক্ষ সমর্থন করে তামিম বলেন, ‘বেশ কিছুদিন আমাকে নিয়ে খুব বেশি কথা হয়েছে। সমালোচনায় আমার আপত্তি নেই। খারাপ খেললে সমালোচনা হবে, এটা তো আমি জানিই। কিন্তু এটা যখন ব্যক্তিগত পর্যায়ে চলে যায়, তখন তা মেনে নেওয়া কঠিন।

আপনিই বলুন, আমি খারাপ খেললে আমার পবিরাব কেন কথা শুনবে? রাতে আমার স্ত্রীকে ফোন করে কেন কেউ গালাগালি করবে? সবাইকে আমি একটা অনুরোধই করব, খারাপ খেললে সমালোচনা করেন ঠিক আছে, কিন্তু প্লিজ, এর মধ্যে আমার পরিবারকে টানবেন না।

এবার উদযাপনের কথায় আসি, আমি ক্রিস্টিয়ানো রোনালদোর বড় ভক্ত। ও গোল করার পর প্রায়ই এভাবে উদযাপন করে। আমিও ওর মতোই করলাম। তবে এমন উদযাপন যতটা না রাগ থেকে করেছি, তার চেয়ে বেশি হতাশা থেকে।’



মন্তব্য চালু নেই