ঝিনাইদহের কিছু খবর :

তরিকুল ইসলামের নামে মামলার প্রতিবাদে সমাবেশ ঝিনাইদহে অবরোধের সমর্থনে বিএনপির বিক্ষোভ

ঝিনাইদহের ৬ উপজেলায় বিএনপি নের্তৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অনিদ্দিষ্টকালের অবরোধ কর্মসুচি পালিত হচ্ছে ঝিনাইদহে। অবরোধে জেলার কবল রুটে পরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবে পুলিশের প্রহারায় কয়েকটি পরিবহন সকালের দিকে চলাচল করেছে। এদিকে অবরোধের সমর্থনে রবিবার ঝিনাইদহ শহরের আরাপপুর বাসস্ট্যান্ড থেকে জেলা বিএনপির উদ্দ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে রাবেয়া ক্লিনিকের সামনে শেষ হয়। মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কিমিটির সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান। মিছিলে বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহন করে। সমাবেশে প্রধান অতিথি সাবেক এমপি মসিউর রহমান ২০ দলীয় জোটের ডাকা অনিদ্দিষ্টকালের অবরোধ পালনের আহবান জানিয়ে বলেন, সরকার পতন না হওয়া পর্যন্ত অবরোধ চলবে এবং আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে। তিনি বলেন, সরকারী কর্মকর্তারা জনগনের টাকায় বেতন তোলেন। কাজেই সংখ্যাগরিষ্ঠ জনগনের অনুভতি বোঝার চেষ্টা করুন। তা না হলে জনগনই আপনাদের বিচার করবেন। সমাবেশ থেকে বিএনপির জাতীয় স্থায়ী কিমিটির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলামসহ যশোর জেলা বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করার তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান। এ উপলক্ষ্যে বিএনপি কার্যালয়ে এক প্রতিবাদ সভা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাস, আব্দুল আলীম, আশরাফুল ইসলাম পিন্টু ও জিয়াউল ইসলাম ফিরোজ,শাহজাহান আলী সাইফুল ইসলাম,শয়েবুর রহমান বাপ্পি প্রমুখ। মসিউর রহমান তার বক্তৃতায় বলেন, দক্ষিনঞ্চলের গনমানুষের নেতা তরিকুলকে হয়রানী করার চেষ্টা করা হলে তার পরিণতি হবে ভয়াবহ।

 

ঝিনাইদহে এসএসসির ফরম পুরণে অতিরিক্ত আদায় করা টাকা ফেরৎ দাবী
ঝিনাইদহ সদর উপজেলার মুনুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসির ফরম পুরণে বানিজ্য করা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক এসএসসির ফরম পুরণে ১৪০০ টাকার অতিরিক্ত টাকা আদায়করা অপরাধ হিসেবে ঘোষনা করলেও মুনুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে জোর পুর্বক ২৮শ টাকা করে এসএসসির ফরম পুরণে আদায় করা হয়েছে। হাইকোর্টের রায়ের পর এলাকার অভিভাবকরা অতিরিক্ত ভাবে গ্রহন করা টাকা প্রধান শিক্ষকের কাছে ফেরৎ দাবী করেন। কিন্তু টাকা ফেরৎ না দিয়ে উল্টো অভিভাবকদের হুমকি দেওয়া হচ্ছে। নিরুপায় হয়ে শনিবার এলাকার অভিভাবকরা ঝিনাইদহের সাংবাদিকদের কাছে দারস্থ হন। এক লিখিত অভিযোগে এলাকাবাসি উল্লেখ করেন, খুব দরিদ্র পরিবারের সন্তান হিসেবে কষ্ট করে ফরম পুরণের ২৮শ টাকা প্রদান করি। ফরম পুরণের পর হাই কোর্টের রায়ে অতিরিক্ত টাকা ফেরৎ দিতে বরা হয়। সে হিসেবে তারা স্কুলে ধার্না দিয়েও টাকা ফেরৎ পাচ্ছেন না। এ বিষয়ে তারা জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপ কামনা করেন।

 

ঝিনাইদহে জামায়াত নেতা আব্দুল আলীম গ্রেফতার
ঝিনাইদহ জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রিয় শুরা সদস্য আব্দুল আলীমকে শনিবার দুপুরে হাটগোপালপুর থেকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। গোপন সুত্রে খবর পেয়ে পুলিশের এসআই ইসমাইল হোসেন তাকে গ্রেফতার করে আদ;ালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছেন। এদিকে আব্দুল গ্রেফতারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঝিনাইদহ জেলা শাখার আমীর মাওলানা আবুল কাশেম ও সেক্রেটারী অধ্যাপক আলী আজম। নেতৃবৃন্দ বলেন, সরকারের জুলুম নির্যাতনে শান্তিকামী মানুষ ফুঁসে উঠেছে। নেতৃবৃন্দকে মিথ্যা মামলা দিয়ে আটকে রেখে গনবিস্ফোরন ঠেকানো যাবে না। তারা আব্দুল আলীমসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবি জানান।

 

ঝিনাইদহে ট্রাক উল্টিয়ে ৬টি গরুর মৃত্যু॥ হেলপার আহত
ঝিনাইদহ সদর উপজেলার চুটলিয়ার মোড় নামক স্থানে আজ রোববার ভোরে ট্রাক উল্টিয়ে খাদে পড়ে ৬টি গরুর মৃত্যু হয়েছে। যার আনুমানিক মূল্যে ২লাখ Jhenaidah Accident Pic-02৪০হাজার টাকা। এসময় ট্রাকের হেলপার(অজ্ঞাত) আহত মারাত্বক আহত হয়েছে। আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি ঘটলে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।  এলাকাবাসী জানায়,যশোর থেকে ছেড়ে আসা দ্রুতগামী একটি ট্রাক(ঢাকা-মেট্রো-ট-১৪-২৪৬৪) ১৭টি গরু নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে যশোর-ঝিনাইদহ মহাসড়কে চুটলিয়ার মোড় ঘোরার সময় পাশের একটি খাদে উল্টিয়ে যায়। ঘটনার পর থেকে ট্রাক ড্রাইভার পলাতক রয়েছে।



মন্তব্য চালু নেই