বিক্ষোভ থেকে উচ্ছ্বাস

ঢাকা মহানগর শ্রমিকদলের কমিটি স্থগিত:

১৬ এপ্রিল নির্বাচনের মাধ্যমে ঢাকা মহানগর জাতীয়তাবাদী শ্রমিক দলের নয়া কমিটি করা হবে। এর আগে স্থগিত করা হয় শ্রমিক দলের কাউন্সিল। সংগঠন সূত্র এমন তথ্যই নিশ্চিত করেছে। শান্তিপূর্ণভাবে ঢাকা মহানগর জাতীয়তাবাদী শ্রমিক দলের ষষ্ঠ মহানগর কাউন্সিল শুরু হলেও শনিবার বিকেলের দিকে কাউন্সিলস্থলে ব্যাপক বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এতে প্রায় দেড়ঘণ্টা বন্ধ থাকে কাউন্সিল। পরে কমিটি ঘোষণা স্থগিত রেখে তা নির্বাচনের মধ্যমে গঠনের সিদ্ধান্ত হয়।
এমন ঘোষণার পরিপ্রেক্ষিতে উচ্ছ্বাস প্রকাশ করে কাউন্সিলে উপস্থিত নেতাকর্মীরা। এ বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে একাধিক নেতা বলেন, ‘কাউন্সিলে বিশৃঙ্খলার ঘটনা দুঃখজনক হলেও এতে ভালোই হয়েছে। কারণ নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের মতো সিদ্ধান্ত এসেছে। এখন যোগ্যরাই নির্বাচিত হবে। এতে কোনো অভিযোগও থাকবে না।’ দলীয় সূত্রে জানা গেছে, ১৬ এপ্রিল নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাফরুল হাসান।
এর আগে শনিবার বিকেলের দিকে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে শ্রমিক নেতা বজলুল আলম সবুজ এবং মোহাম্মদ সুমন ভূঁইয়ার সমর্থকরা কাউন্সিলের মধ্যে তাদের বক্তব্য তুলে ধরলে সিনিয়র নেতারা তাদের বের করে দেন। পরে তারা স্লোগান দিয়ে বাইরে এসে বিক্ষোভ করে চেয়ার ভাঙচুর চালায়। এসময় তারা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট চত্বরে খালেদা ও তারেকের নামেও স্লোগান দেন।
তখন অভিযোগ তুলে বিক্ষুব্ধ কয়েকজন শ্রমিক নেতা বলেন, ‘কার্যত এটা কাউন্সিলের নামে সিলেকশন হচ্ছে।’


মন্তব্য চালু নেই