ঢাকা-খুলনায় টানা দ্বিতীয় দিন হরতাল চলছে

বিএনপির ডাকা ঢাকা ও খুলনা বিভাগে টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন শুরু হয়েছে। ঢাকা বিভাগের ১৭ এবং খুলনা বিভাগের ১০ জেলায় বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত লাগাতার এ হরতালের ডাক দেয় বিএনপি।

বিএনপির ডাকা দেশব্যাপী অনির্দিষ্টকালের অবরোধের মধ্যেই ঢাকাসহ খুলনা বিভাগে ডাকা ৪৮ ঘণ্টা হরতালে নাশকতা এড়াতে প্রস্তুত রয়েছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার সকালে রাজধানীর কাজীপাড়া, শ্যাওড়াপাড়া, মিরপুর-১০, মিরপুর-১১, ১২, শ্যামলী, গাবতলী ও এর আশেপাশের এলাকায় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

ভোর থেকেই দেখা গেছে কিছুক্ষণ পর পর পুলিশ ও র‍্যাব বিভিন্ন রাস্তায় টহল দিচ্ছে। প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়ন করা হয়েছে। কাউকে সন্দেহ হলে তাকে দাড় করিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারো কাছে কোন ব্যাগ থাকলে তা তল্লাশি করা হচ্ছে।

মিরপুর জোনের এডিসি মোহাম্মদ জসিম  বলেন, হরতালের দ্বিতীয় দিনে কোন ধরনের নাশকতা যাতে না হয় সেজন্য সতর্ক অবস্থানে আছে পুলিশ বাহিনী। গতকাল হরতালের প্রথম দিনে তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তাই আজো যাতে নাশকতা না ঘটে সেদিকে সজাগ দৃষ্টি রাখবে পুলিশ।

তিনি জানান, পুলিশ বাহিনী ছাড়া মাঠে র‍্যাব রয়েছে। তা ছাড়া সাদা পোশাকেও বিপুল পরিমাণে পুলিশ কাজ করছে।

প্রসঙ্গত, নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে এবং তাদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার দাবিতে ৪৮ ঘণ্টার এই হরতাল ডাকে বিএনপি।

দলটির ডাকা দেশব্যাপী অনির্দিষ্টকালের অবরোধের মধ্যেই রাজধানীসহ ঢাকা বিভাগের ১৭ এবং খুলনা মহানগরীসহ ওই বিভাগের ১০ জেলায় এ হরতাল কর্মসূচি পালনে সকলের প্রতি আহ্বান জানান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।



মন্তব্য চালু নেই