ডাকিনীবিদ্যায় লেবু ব্যবহার হয় কেন?

লেবু হল সাইট্রাস লিমন (Citrus limon) সাধারণ নাম। বংশবৃদ্ধিকারী টিস্যু আবৃতবীজী লেবুর বীজকে ঘিরে রাখে। লেবু রান্না করে বা রান্না না করেও খাওয়া হয়। এক কথায় লেবুর গুণের শেষ নেই। কিন্তু জানেন কী? লেবুর খারাপ দিকও আছে। যেমন, লেবু বেশী কচলালে তেতো হয়ে। ডাকিনীবিদ্যা বা কালাজাদুরতেও ব্যবহার হয় লেবু।

দেশ-বিদেশের নানা চলচ্চিত্রে এই বিষয়ের যথেষ্ট উদাহরণ রয়েছে। রোজকার খবরেও প্রায়ই আসে এই কারবার-সম্পর্কিত নানা ঘটনা। নিজের লোভ-লালসা-হিংসাবৃত্তি ইত্যাদি চরিতার্থ করতে অনেক মানুষই এ বিদ্যায় বিশ্বাস রাখে এবং অন্যের অনিষ্ট করতেও পিছপা হন না। ডাকিনীবিদ্যা কতটা উপকারী বা অন্যের কতটা অপকার করে সেটা তর্কের বিষয়।

বোল্ডস্কাইয়ের তথ্য মতে, ডাকিনীবিদ্যার যারা চর্চা করেন, তারা চুলের গোছা, ধূপধুনো, ঝাঁটা ইত্যাদি ব্যবহার করেন। কালাজাদুতে তারা লেবুও কেন ব্যবহার করেন সেটা কি আমরা জানি?

আসুন এ প্রতিবেদন পড়ে জেনে নিই অন্ধকার কারবারে লেবু ঠিক কতটা মারাত্মক ভূমিকা পালন করে-

লেবুর নমনীয়তা : লক্ষ্যবস্তুকে ঘায়েল করতে অনেক সময়েই কালাজাদুর কারবারিরা পিন ফোটানোর প্রক্রিয়া অনুসরণ করেন। লেবু যেহেতু নরম, তাই তার গায়ে পিন ফুটিয়ে অভিসন্ধি পূরণ করা সহজ। আংশিকভাবে পিন ফোটালে দৈহিক আঘাত আর পুরোপুরি ঢোকালে তা মৃত্যু পর্যন্ত ঘটাতে পারে।

লেবু সবসময়েই পাওয়া যায় : লেবুর সরবরাহ যেহেতু সর্বস্থানে সবসময়েই, তাই কালাজাদুকরদের জন্যে তা ব্যবহার করা সুবিধাজনক। এতে তাদের কারবার কখনো ব্যাহত হওয়ার সম্ভাবনা থাকে না।

লেবু হচ্ছে কালাজাদুর এক অত্যন্ত শক্তিশালী মাধ্যম : বিশ্বাস হোক বা না হোক লেবু ডাকিনীবিদ্যার এক অত্যন্ত গুরুত্বপূর্ণ মাধ্যম। বলতে গেলে, কালাজাদু যারা চর্চা করেন, তাদের কাছে লেবু প্রায় অপরিহার্যই। কালাজাদুতে যারা বিশ্বাস করেন, তারা মনে করেন লেবুর সাহায্যে তাদের লক্ষ্যপূরণ আরও ভালোভাবে এবং আরও কম সময়ের মধ্যে হয়।

লেবু অমঙ্গলদায়ক জাদুমন্ত্রকে দ্রুত কার্যকর করে : অভিশাপমূলক বা অমঙ্গলদায়ক জাদুমন্ত্রকে দ্রুত কার্যকর করতে কালাজাদুর কারবারিরা লেবুর ওপর বড়রকম ভরসা করে থাকেন। লক্ষ্যবস্তুর ওপর এ জাদুর প্রভাব বিস্তার করতে নাকি লেবু দারুণ উপকারী।

লেবুর অতিপ্রাকৃতিক গুণাবলী : কালাজাদুতে যারা বিশ্বাসী, তারা মনে করেন যে লেবুর মধ্যে রয়েছে অতিপ্রাকৃতিক গুণাবলী যা তাদের জাদুমন্ত্র বা সম্মোহনের কাজে খুব উপকারী। এমনকী, যেকোনও খারাপ অভিসন্ধিতেই লেবু ‘শয়তানের বাহন’ হিসেবে কাজ করে।



মন্তব্য চালু নেই